ময়মনসিংহে ৩৩ হাজার পরিবার পাবেন রেশন কার্ডের ১০ টাকা কেজির চাল

Mymensingh-retion-Cardময়মনসিংহ জেলায় প্রতি মাসে ১০ টাকা কেজিতে ২০ কেজি চাল পাবেন এমন ৩৩ হাজার ২০০ পরিবার পাচ্ছেন রেশন কার্ড পাবে। কার্ডধারীদের তালিকা ইতিমধ্যে শেষ করা হয়েছে। দু একদিনের মধ্যেই তারা চাল সংগ্রহ করতে পারবে। একার্ডের মাধ্যমে শুধু চালই কেনা যাবে। অন্য কোনো পণ্য কেনা যাবেনা। এ কার্ডের আওতায় আসছেন জেলার সকল উপজেলা ও সিটি কর্পোরেশনের দরিদ্র পরিবার।

জানা যায়, ইতোমধ্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকাসহ ময়মনসিংহ জেলার দরিদ্র পরিবার গুলোর তালিকা তৈরি শেষ হয়েছে। সিটি কর্পোরেশন এলাকার লিস্ট তৈরি করেছেন স্থানীয় কাউন্সিলররা। পৌরসভা ও গ্রামাঞ্চলে মেম্বার এবং চেয়ারম্যানরা তালিকা তৈরি করে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর তালিকা পাঠিয়েছেন। পৌরসভা গুলোর তালিকাও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে পাঠানো হয়েছে।

ময়মনসিংহ জেলা খাদ্য নিয়ন্ত্রক জাহাঙ্গীর আলম বলেন, ‘জেলাতে মোট কার্ডধারীদের সংখ্যা ৩৩ হাজার ২০০ জন। এরা মাসে ১০ টাকা কেজিতে ২০ কেজি চাল কিনতে পারবে। তিনি বলেন স্থানীয় ভাবে ডিলারদের মাধ্যমে এ চাল বিক্রি শুরু ২-১ দিনের মাঝেই।

তবে  এ রেশন কার্ড নিয়ে যথেষ্ট স্বচ্ছতার অভাব রয়েছে বলে অভিযোগ রয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিরা যথেষ্ট নিরপেক্ষতার সাথে এ রেশন কার্ড তৈরি করছেন না বলেও অনেক অভিযোগ রয়েছে। তবে অনেকেই মনে করছেন, স্থানীয় জনপ্রতিনিধিরা কতটুকু নিরপেক্ষতা এবং সততার সাথে তৈরি করেছেন তা তালিকা প্রকাশের পরই বোঝা যাবে।

Share this post

scroll to top