ময়মনসিংহে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ময়মনসিংহের গৌরিপুরে চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে হামলা, মামলা, ভাঙচুর ও হয়রানির প্রতিবাদে এবং সুষ্ঠু নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন, বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার গৌরীপুর উপজেলার কাউরাট বাজারে সুষ্ঠু নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন মইল্যাকান্দা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী রিয়াদুজ্জামান রিয়াদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, তাঁর জনপ্রিয়তায় ঈর্শান্বিত হয়ে নৌকার সমর্থকরা আনারস প্রতীকের নির্বাচনী কার্যালয়ে হামলা, ভাঙচুর ও কর্মীদের মারধর করে। নিজেদের অফিসের সামনে ককটেল ফাটিয়ে ৮৯ জনের নামে মামলা দিয়ে আটজনকে গ্রেফতারসহ পুলিশী হয়রানি করছে। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে তার সমর্থকদের বাড়িঘরে তল্লাশী করে জনমনে আতঙ্ক সৃষ্টি করেছে। নৌকার কর্মীরা প্রতিনিয়ত আনারস প্রতীকের কর্মীদের হুমকি দিচ্ছে। নির্বাচনের দিন কেন্দ্রে যেতে বারণ করছে। এমতাবস্থায় মইল্যাকান্দা ইউপির নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে প্রতিকেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের দাবি জানান তিনি।

অপরদিকে উপজেলার সিধলা ইউনিয়ন পরিষদের চশমা প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী শেখ মো. শামসুদ্দিনের ওপর হামলার প্রতিবাদে হাসমপুর চৌরাস্তা বাজারে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছেন হাজারো এলাকাবাসী। সমাবেশে বক্তব্য রাখেন স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী শেখ মো. শামসুদ্দিন। তিনি বলেন, স্থানীয় এমপির পুত্র রাজিবের নেতৃত্বে তার বাড়ির সামনে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। তার ওপর হামলা করা হয়েছে। তিনি পুলিশসহ প্রশাসনকে নিরপেক্ষ ভ‚মিকা পালনের দাবি জানান। ##

Share this post

scroll to top