ময়মনসিংহে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা ঘটনায় ১৪ জনের বিরুদ্ধে মামলা

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড গৌরীপুর শাখার চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্র হত্যাকাণ্ডের ঘটনায় মামলা হয়েছে।

সোমবার রাতে নিহত শুভ্রর ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে পৌর আওয়ামীলীগ সভাপতি ও পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম এবং উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদসহ ১৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৭/৮ জনকে আসামী করে গৌরীপুর থানায় মামলাটি দায়ের করেন।

এদিকে বিকেল পর্যন্ত মামলা না হওয়ায় হত্যাকান্ডে জড়িত সন্দেহে আটক ইউপি সদস্য ও বিএনপি নেতা রিয়াদ, কাউরাট গ্রামের জাহাঙ্গীর আলম, রাসেল ও মজিবুরকে ৫৪ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে পুলিশ। সোমবার বিকেলে আদালতে নেয়া হলে তাদের জেলহাজতে প্রেরণের আদেশ দেন সিনিয়র জ্যুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

অতিরিক্ত পুলিশ সুপার ( গৌরীপুর সার্কেল) সাখের হোসেন সিদ্দিকী জানান, বাদী পক্ষ মামলা দিতে বিলম্ব করায় আটক চার আসামীকে ৫৪ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়। এখন তাদের এই মামলায় গ্রেফতার দেখানো হবে। অন্যান্য আসামিদের ধরতে অভিযান অব্যাহত আছে।

শনিবার রাতে গৌরীপুর মধ্যবাজারে চায়ের দোকানে সহযোগীদের নিয়ে চা খাওয়ার সময় মাসুদুর রহমান শুভ্রর ওপর সিএনজি অটোরিকশা করে আসা বেশকয়েকজন সন্ত্রাসী হামলা চালায়। শুভ্রকে এলোপাতাড়ি কুপিয়ে পালায় তারা। ময়মনসিংহ মেডিকেলে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, ময়মনসিংহের গৌরীপুরে সন্ত্রাসীদের হাতে নিহত উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র (৩৪) আসন্ন গৌরীপুর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছিলেন। মাসুদুর রহমান শুভ্র’র জনপ্রিয়তা এবং পৌর মেয়র প্রার্থিতা ঘোষণাই তার মৃত্যুর কারণ-এমন দাবি করেছেন তার চাচাতো ভাই গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন খান।

তিনি জানান, মাসুদুর রহমান শুভ্র দলীয় নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষের কাছে খুবই জনপ্রিয় ছিল। আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে পৌর এলাকায় ব্যানার, পোস্টার টাঙ্গানোসহ ওয়ার্ডে ওয়ার্ডে প্রচারণায় নেমেছিল। তিনি দাবি করেন, এ বিষয়টি পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম কিছুতেই মানতে পারেননি। বিশেষ করে মেয়র মনোনয়নে বাধা হিসেবেই পরিকল্পিতভাবে শুভ্রকে হত্যা করা হয়েছে।

Share this post

scroll to top