ময়মনসিংহে স্বামীর সংসার ছেড়ে সমকামীর সাথে উধাও

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার সন্তোষপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থী আঁখি আকতার সমকামী বৃষ্টির সাথে পরিক্ষার হল থেকে উধাও হয়েছে। অথচ ৩ মাস আগে আঁখির বিয়ে হয়েছিল বলে জানিয়েছে আঁখির বাবা।

শনিবার (২৪ সেপ্টেম্বর) পলাশীহাটা স্কুল এন্ড কলেজের এসএসসি পরিক্ষা কেন্দ্র থেকে উধাও হয়ে যায় তারা । বিষয়টি নিশ্চিত করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কদ্দুছ।

এর ৪ দিন আগে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নে বৃষ্টিসহ ৪ সমকামীকে আটক করে পুলিশে দিয়েছিল স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ রাজ্জাক স্বপন।

এলাকাবাসী ও পুলিশ জানায়, উপজেলার সন্তোষপুর গ্রামের হাবিবুর রহমান বৃষ্টির সাথে পাশ্ববর্তী মুক্তাগাছা উপজেলার মহেশপুর গ্রামের আমিনুল হকের মেয়ে আঁখির সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দুজনেই সন্তোষপুর উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরিক্ষার্থী ছিল। আঁখি পরিক্ষায় অংশ গ্রহন করলেও বৃষ্টি পরিক্ষায় অংশ গ্রহন করেনি।

শনিবার (২৪ সেপ্টেম্বর) আঁখির পিতা আমিনুল হক পরিক্ষার হলে পৌছে দিয়ে বাইরে মেয়ের জন্য অপেক্ষায় ছিলেন। আঁখি সেদিন ইসলামের ইতিহাস পরিক্ষায় অংশ গ্রহন না করে বৃষ্টির সাথে পালিয়ে যায়। এ নিয়ে থানায় জিডি হলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

রবিবার (২৫ সেপ্টেম্বর) বিকালে আঁখি তার পিতার ফোনে জানান, সে বৃষ্টির সাথে ঢাকায় অবস্থান করছে। কোথায় আছেন এমন কথা না বলে মোবাইল কেটে দেন।

আঁখির পিতা আমিনুল হক জানান, ৩ মাস আগে আমার মেয়েটাকে বিয়ে দিয়েছি। বৃষ্টি আমার মেয়েকে বিয়ের প্রস্তাব দিয়েছিল। আমি বলে ছিলাম তোমরা দুজনে মেয়ে বিয়ে করবে কি করে। তখন বৃষ্টি বলে ছিল সমস্যা হবে না। আপনার মেয়ে আমার কাছে সুখে থাকবে। সে থেকে আমার মেয়েকে আমি শাসনে রেখে ছিলাম। আমার মেয়েকে ফিরে পাওয়ার জন্য থানায় জিডি করেছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কদ্দুছ জানান, বৃষ্টিও ফরম ফিলাপ করে ছিল কিন্তু পরিক্ষায় অংশ গ্রহন করে নাই। তবে মেয়েটি অন্য মেয়ের চেয়ে ভিন্ন আচরন করতো। ভিন্ন পোশাক পরিধান করতো। পরিক্ষার হল থেকে আঁখি বৃষ্টির সাথে পালিয়ে গেছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাসুদ আহমেদ জানান, আঁখির বাবা আমাদেরকে আগে জানাননি। আগে জানালে আমরা ব্যবস্থা গ্রহন করতে পারতাম। মেয়ে উদ্ধার হওয়া দরকার। মেয়েটি সমকামীদের খপ্পরে পড়েছে।

ফুলবাড়ীয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ জানান, আঁখি বাবা থানায় একটি জিডি করেছেন।

উল্লেখ্য, চার দিন আগে জামালপুরের সরিষাবাড়ীতে বৃষ্টিসহ চার সমকামীকে আটক করেছিলেন। দুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ রাজ্জাক স্বপন চার সমকামীকে পুলিশে দিয়েছিলেন বলে জানান ময়মনসিংহ লাইভের স্থানীয় প্রতিনিধি সাঈদ মাহমুদ এবং স্থানীয় আরেক সাংবাদিক ইসমাইল হোসেন। চার সমকামী আটকের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছিল বলেও জানান তিনি। পুলিশ তাদেরকে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দিয়ে ছিলেন।

Share this post

scroll to top