ময়মনসিংহে সহকারী অধ্যাপক পদে ১২৭জনের পদোন্নতি

BCS-Cader-Education-bdবিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের প্রভাষক পর্যায়ের শিক্ষকদের সহকারী অধ্যাপক পদে পদোন্নতির লক্ষ্যে খসড়া তালিকা প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এই তালিকায় ময়মনসিংহ বিভাগের সরকারি বিভিন্ন কলেজের ১২৭জন প্রভাষককে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতির লক্ষ্যে খসড়া তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে। সোমবার (৮ জুন) এ তালিকা প্রকাশ করা হয়। সংশোধিত খসড়া তালিকায় ময়মনসিংহ বিভাগসহ সারাদেশের বিভিন্ন বিষয়ের ২ হাজার ৫০৮ জন প্রভাষকের নাম রয়েছে। ময়মনসিংহ বিভাগের পদোন্নতিপ্রাপ্তদের খসড়া তালিকা ময়মনসিংহ লাইভ এর পাঠকদের জন্য তুলে ধরা হলো:

অর্থনীতি বিভাগ :

মুমিনুনন্নেসা মহিলা কলেজের অর্থনীতি বিভাগের মোস্তাফিজুর রহমান, আশেক মাহমুদ কলেজের শেখ নাজমুল হাছান, শহীদ স্মৃতি কলেজের আমেনা খাতুন ও মুর্জনা আক্তার, আনন্দমোহন কলেজের এমএমএ জামিল সরকার, মোহাম্মদ খিজির আল ইসলাম, মুর্শিদা আক্তার ও আব্দুল্লাহ আল মামুন, গফরগাঁও কলেজের আক্তারুজ্জামান, ময়মনসিংহ সরকারি কলেজের মাহমুদা আক্তার মিতু, শেরপুর কলেজের সাফিউল হাসান, গৌরীপুর কলেজের সানজিদা বেগম, নেত্রকোনা মহিলা কলেজের মো: নাজমুল হুদা।

আরবী বিভাগ :

আনন্দমোহন কলেজের আব্দুল মান্নান

আরবী ও ইসলামী শিক্ষা বিভাগ :

শ্রীবর্দী কলেজের মীর মো: আক্তারুজ্জামান ও মো. এনামুল হক, আনন্দমোহন কলেজের তাজমুন নাহার।

ইসলামী শিক্ষা বিভাগ :

আনন্দমোহন কলেজের আফিয়া মুবাশশিরা, মুমনিুন্নেসা মহিলা কলেজের রোজিনা খাতুন ও ফরহাদ হোসাইন, গফরগাঁও কলেজের মারুফা খন্দকার, আশেক মাহমুদ কলেজের বেলাল হোসাইন, শেরপুর মহিলা কলেজের কাজী বুরহান উদ্দিন আজমী।

ইসলামের ইতিহাস ও সংষ্কৃতি বিভাগ:

মুমিনুন্নেসা মহিলা কলেজের একেএম সাইফুল ইসলাম, মোছা: সাকিলা ফেরদৌসী, ময়মনসিংহ শিক্ষক প্রশিক্ষণ কলেজ (পুরুষ) মাহমুদা সুলতানা রুনি, আনন্দমোহন কলেজের রাসেল আহমেদ সুমন ও সালমা খাতুন, আশেক মাহমুদ কলেজের মো: লুৎফর রহমান ও মো: সুজায়েত আলী, জাহেদা সফির মহিলা কলেজের রমিছা বেগম, মেলান্দহ কলেজের রিপা খাতুন, বকশীগঞ্জ সরকারি কেয়ামত উল্লাহ কলেজের মো: রবিউল ইসলাম, নেত্রকোনা সরকারি কলেজের মো: জহিরুল ইসলাম।

ইংরেজি বিভাগ :

মুমিনুন্নেসা মহিলা কলেজের দীরুরবা হাছিন ও মো: আনোয়ার হোসেন, শহীদ স্মৃতি কলেজের মো: রেজাউল করিম, আশেক মাহমুদ কলেজের মো: এহসানুল ইসলাম, মো: নূর ইসলাম ও মো: আতাউল গণি ওসমানী, আনন্দমোহন কলেজের দীপঙ্কর চন্দ্র দত্ত, আবু তাহের ও খুজিন্তা নওরীন লিজা, শেরপুর কলেজের নাজিয়া তাসনুভা ইসলাম, ময়নসিংহের শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের (মহিলা) আশীষ চন্দ্র মিত্র।

ইতিহাস বিভাগ :

ময়মনসিংহ সরকারি কলেজের আসমা বেগম।

উদ্ভিদবিদ্যা বিভাগ :

আনন্দমোহন কলেজের সাবিনা ইয়াসমিন, আতিয়া তানজীন ও কামরুন নাহার, ময়নসিংহের শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের (মহিলা) সোহাগ ফারহানা আমীন, আশেক মাহমুদ কলেজের জেএম বদরুজ্জামান, গফরগাঁও কলেজের মো: ফাহিম হোসেন সাগর ও রাস্না শারমিন, মুমিনুনন্নেসা মহিলা কলেজের রেজুয়ানা আলম, শেরপুর কলেজের মো: আসকর আলী, মুমিনুন্নেসা মহিলা কলেজের মো. আলমগীর হোসেন।

গণিত বিভাগ :

শেরপুর কলেজের মোহাম্মদ শামছুল হুদা চৌধুরী, আনন্দমোহন কলেজের মো: আজহারুল ইসলাম ও সুমন চন্দ্র পাল, মুমিনুন্নেসা মহিলা কলেজের সোমা রাণী সরকার, ময়মনসিংহ সরকারি কলেজের সনিয়া সরকার।

দর্শন বিভাগ :

শেরপুর মহিলা কলেজের কামরুন নাহার, আশেক মাহমুদ কলেজের মোস্তাফিজুর রহমান, জাহেদা সফির মহিলা কলেজের লাইজু সুলতানা, মুমিনুন্নেসা মহিলা কলেজের রওশন আরা পারভীন, আনন্দমোহন কলেজের মো: রেজাউল করিম, নেত্রকোনা সরকারি কলেজের অনন্যা চৌধুরী, আশেক মাহমুদ কলেজের রফিকুল ইসলাম।

পদার্থবিদ্যা বিভাগ :

মুমিনুন্নেসা মহিলা কলেজের মাসুদ ইবনে ইউসুফ, নেত্রকোনা সরকারি কলেজের জিয়াউল হক, আনন্দমোহন কলেজের বিভাকর বণিক রিপন ও তানিয়া সুলতানা।

প্রাণিবিদ্যা বিভাগ :

আনন্দমোহন কলেজের ফারহানা রহমান ও এরআরএম মোজাহিদুল হক, আশেক মাহমুদ কলেজের জুয়েল আহমেদ ও মো. দিদারুল আলম।

বাংলা বিভাগ :

আনন্দমোহন কলেজের মোহাম্মদ শামীম সিদ্দিকী ও উম্মে সালমা, নেত্রকোনা সরকারি কলেজের শাহিনুল হক শাহীন, আবুল কায়েস আজাদ ও সুলতান মাহমুদ, আশেক মাহমুদ কলেজের সেলিনা দিল আফরোজ, জাহেদা সফির মহিলা কলেজের শিউলী শবনম, শেরপুর মহিলা কলেজের হাফসা বেগম, নেত্রকোনা মহিলা কলেজের সীমা খান, শ্রীবর্দী কলেজের নাজমুল আলম সিদ্দিকী, মুমিনুন্নেসা মহিলা কলেজের মাজহারুল ইসলাম মোল্লাহ।

ব্যবস্থাপনা বিভাগ :

আনন্দমোহন কলেজের কলিকা মিত্র, ময়মনসিংহ সরকারি কলেজের রোমানা শারমীন, শহীদ স্মৃতি কলেজের মনি শংকর দেবনাথ, নেত্রকোনা সরকারি কলেজের মো: দিদারুল ইসলাম সুবল, গৌরীপুর কলেজের মোহাম্মদ শওকত আলী।

ভূগোল বিভাগ :

আনন্দমোহন কলেজের ফারজানা রহমান, ময়মনসিংহ শিক্ষক প্রশিক্ষণ কলেজের (পুরুষ) শিল্পী রাণী রায়, মুমিনুন্নেসা মহিলা কলেজের নাছিমা আক্তার, আনন্দমোহন কলেজের মোকারিমা আক্তার, ময়মনসিংহ শিক্ষক প্রশিক্ষণ কলেজের (মহিলা) রাফিউল করিম তরফদার।

রসায়ন বিভাগ :

আনন্দমোহন কলেজের মো. আমজাদ হোসেন ও মো. নুরুল হক, মুমিনুন্নেসা মহিলা কলেজের মুহাম্মদ মাহফুজুর রহমান, আশেক মাহমুদ কলেজের মো: রাশেদুল ইসলাম, জাহেদা সফির মহিলা কলেজের মোহাম্মদ আজমল হোসাইন, নেত্রকোনা সরকারি কলেজের মো: সোহাগ সরকার, শেরপুর কলেজের নাহিদ হাসান সুমন ও সুলতানা জাহান স্বপ্না, শ্রীবর্দী কলেজের মো: রিফাত আহমেদ, জাহেদা সফির মহিলা কলেজের ইফতিয়ার জাহান।

রাষ্ট্র বিজ্ঞান বিভাগ :

নেত্রকোনা সরকারি কলেজের লোকমান হেকিম বিশ্বাস ও মোঃ আনিসুর রহমান আকন্দ, শেরপুর কলেজের মো: আল-আমিন, নেত্রকোনা মহিলা কলেজের ফারজানা আহমেদ পর্ণি, মুমিনুন্নেসা মহিলা কলেজের সিরাজুল ইসলাম ও নাজমুন্নাহার, মেলান্দ কলেজের মো: ছাইদুল ইসলাম, নেত্রকোনা মহিলা কলেজের মো: আমিরুল ইসলাম, আশেক মাহমুদ কলেজের মোহাম্মদ ছানোয়ার হোসাইন,

সমাজকল্যাণ বিভাগ :

আনন্দমোহন কলেজের মো: আবুকউসার স্বপন।

সমাজবিজ্ঞান বিভাগ :

আনন্দমোহন কলেজের কামরুন্নাহার, ফিরোজ আল মাহমুদ ও চৈতালী পাল।

হিসাববিজ্ঞান বিভাগ:

শেরপুর কলেজের মো: হেজবুল আলম লিমন, গৌরীপুর কলেজের সংগীতা রুদ্র, আনন্দমোহন কলেজের পিকলু সরকার, শহীদ স্মৃতি কলেজের মো আহমান উল্লাহ ভূঞা, আশেক মাহমুদ কলেজের গণেশ চন্দ্র দে।

মেন্টাল হাইজিন বিভাগ :

ময়মনসিংহের শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের(পুরুষ) এসএম আলমগীর জামিল।

শিক্ষা (টিটিসি) বিভাগ :

ময়মনসিংহের শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের(পুরুষ) নজরুল ইসলাম।

এছাড়াও সারাদেশের পদোন্নতিপ্রাপ্তদের তালিকা দেখতে এখানে এখানে ক্লিক করুন

অধিদপ্তরের তালিকায় যেসব প্রভাষকের নামের পাশে এসিআর নেই বলে মন্তব্য রয়েছে, তাদের ৩০ জুনের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে রেজিস্টার্ড ডাকযোগে এসিআর জমা দিতে বলা হয়েছে।

এছাড়া কোন কর্মকর্তার নাম না থাকলে বা বর্তমান কর্মস্থল, নিয়োগ যোগদানের তারিখ, স্থায়ীকরণ, আত্তীকরণ, নিয়মিতকরণের তারিখ, জন্ম তারিখ এবং জ্যেষ্ঠতার সংক্রান্ত কোনো আপত্তি বা খসড়া তালিকায় অন্য কোনো ভুল থাকলে সে সংক্রান্ত তথ্য এবং ভুল প্রমাণের কাগজপত্র আগামী ৩০ জুনের মধ্যে রেজিস্টার্ড ডাকযোগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে জমা দিতে বলা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণের এই পরিস্থিতিতে নিজে বা বাহক মারফত এশিয়ার বা তথ্য সংশোধনের আবেদন না পাঠাতে শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের অনুরোধ করেছে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর।

Share this post

scroll to top