ময়মনসিংহে শ্রমীকলীগ নেতার মামলায় ইসলামিক বক্তা নোমানী রিমান্ডে

Mymensingh Wasek Billah Nomaniইসলামিক বক্তা নওমুসলিম ওয়াসেক বিল্লাহ নোমানীর বিরুদ্ধে ময়মনসিংহ জেলা শ্রমিক লীগ নেতা রাকিবুল ইসলাম শাহীনের দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করলে এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১২ এপ্রিল) বিকেলে তার রিমান্ড মঞ্জুর করেন ময়মনসিংহের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ.কে.এম রওশন জাহান।

এদিকে রোববার (১১ এপ্রিল) বিকেলে ওয়াসেক বিল্লাহ নোমানীকে নিজ বাসা থেকে আটকের পর রাতেই কোতোয়ালি মডেল থানায় মামলা করেন রাকিবুল ইসলাম শাহীন। শাহীন জেলা সিএনজি-মাহেন্দ্র মালিক সমিতির সভাপতিও।

এছাড়াও কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) মাহবুব বাদী হয়ে ওয়াসেক বিল্লাহ নোমানীর বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে আরেকটি মামলা করেছেন।

এর আগে রোববার বিকেল ৫টার দিকে ডিবি পুলিশ পরিচয়ে ময়মনসিংহ নগরীর সানকিপাড়ার এস.এ সরকার রোডের বাসা থেকে তাকে তুলে নিয়ে যাওয়া হয়।

জানা গেছে, ওয়াসেক বিল্লাহ নোমানী ময়মনসিংহের আনন্দমোহন কলেজ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ২০১২ সালে হিন্দু ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে মুসলিম হন। পরে ময়মনসিংহ নগরীর সানকিপাড়ার ফজলুল হক মারকাজুল উলুম মাদরাসায় শিক্ষকতা শুরু করেন ও বিভিন্ন ইসলামি সম্মেলনে বক্তব্য দিতেন। ওয়াসেক বিল্লাহ নোমানী নেত্রকোনা জেলার পূর্বধলা থানার মনোরঞ্জন দাসের ছেলে। তার আগের নাম ছিল চয়ন কুমার দাস।

সম্প্রতি একটি মাহফিলে দেওয়া মাওলানা নোমানীর বক্তব্য ভাইরাল হয়। সেখানে মুসল্লিদের সহিংসতায় উসকানি দিতে দেখা যায় নোমানীকে।

৩ মিনিট ৫৮ সেকেন্ডের ওই ভিডিওতে নোমানী বলেন, আল্লাহ যদি আমাদের তৌফিক দেয়, আর যদি ইনশাআল্লাহ খেলাফত প্রতিষ্ঠা করতে পারি; যদি আল্লাহ তৌফিক দেয় আর যদি ইনশাল্লাহ খেলাফত কায়েম করতে পারি, আল্লাহর কসম, আল্লাহর কসম, সংবাদ দেখার টাইম পাবি না। সংবাদ দেখার টাইম পাবি না। একটা একটা ধরব আর জবাই করব ইনশাআল্লাহ।’

ওয়াসেক বিল্লাহ নোমানী ময়মনসিংহে একটি কওমি মাদ্রাসায় শিক্ষকতা করেন। নগরীর সানকি পাড়ার ফজলুল হক মারকাযুল উল্লুম মাদ্রাসায় বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ে শিক্ষা দেন তিনি। মাওলানা নোমানী শহরের সানকিপাড়ায় সরকার রোডের ১১০/২ নম্বর বাড়ি ‘সুখ আলয়’-এ ভাড়া থাকতেন। তার বাড়ি ও জন্ম নেত্রকোণার পূর্বধলা উপজেলায়। ২০১২ সালে তিনি হিন্দু থেকে ধর্মান্তরিত হয়ে মুসলিম হন।

উল্লেখ্য, ওয়াসিক বিল্লাহ নোমানী ময়মনসিংহের আনন্দমোহন কলেজ থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন।

Share this post

scroll to top