ময়মনসিংহে শিক্ষক হত্যায় জেএমবি শফিকুলকে জামিন দেয়নি হাইকোর্ট

High Court Watermark 1প্রায় ১৪ বছর আগে ময়মনসিংহের মুক্তাগাছায় মাদরাসা শিক্ষক রফিকুল ইসলাম হত্যা মামলার আসামি নিষিদ্ধ ঘোষিত জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সাবেক ময়মনসিংহ জেলা কমান্ডার শফিকুল ইসলাম ওরফে রাকিব ওরফে মাজিম ওরফে সোহান ওরফে নাঈমকে জামিন দেননি হাইকোর্ট। তার জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করা হয়েছে।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দিয়েছেন। জামিন আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাবুল ও মো. মশিউল আলম সায়েম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ ও সহকারি অ্যাটর্নি জেনারেল আশিকুজ্জামান পিযুষ।

মুক্তাগাছায় মাদরাসা শিক্ষক রফিকুল ইসলাম কয়েকজন জেএমবি সদস্যকে ধরিয়ে দেওয়ায় ক্ষুব্ধ হয়ে ২০০৭ সালের ৯ জুলাই তাকে হত্যা করে জেএমবির সদস্যরা। শফিকুল ইসলামের পরিকল্পনায় এই হত্যাকান্ড ঘটনানো হয়ে বলে কয়েকজন আসামি স্বীকার করেছে। হত্যাকান্ডের কয়েকদিন পর ওইবছরের ১২ জুলাই শফিকুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় তদন্ত শেষে পরের বছর ৩১ জানুয়ারি অভিযোগপত্র দাখিল করে পুলিশ। মামলাটি এখন ময়মনসিংহ আদালতে বিচারাধীন। মামলার ৬০ জন সাক্ষীর মধ্যে এ পর্যন্ত মাত্র ৭ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে। এ অবস্থায় হাইকোর্টে শফিকুলের জামিন আবেদন করা হয়।

Share this post

scroll to top