ময়মনসিংহে রাত থেকেই বৃষ্টি হতে পারে

Rain-and-Strome ঝড় বৃষ্টিময়মনসিংহে আজ রাত থেকেই ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এরপর বাড়বে বৃষ্টির পরিমাণ। মে মাসের প্রথম সপ্তাহে বৃষ্টি বেড়ে তাপমাত্রা কমে আসবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, সিলেট, ঢাকা বিভাগের দু’-এক জায়গায়, এছাড়া কুমিল্লা জেলায় বৃষ্টি হতে পারে। তাপপ্রবাহ এখনও অনেক জায়গায় আছে। তবে বৃষ্টি হলে তাপমাত্রা কমে আসবে। তবে পুরোপুরি যাবে না। কিছু কিছু এলাকায় কমে যাবে। পরবর্তীতে বৃষ্টিপাত আরও বাড়বে। মে মাসের প্রথম সপ্তাহে বৃষ্টিপাত বেশি হবে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় ময়মনসিংহ, টাঙ্গাইল, বগুড়া, কুমিল্লা, কিশোরগঞ্জ জেলাসহ রংপুর ও সিলেট বিভাগের দু’এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া অন্য এলাকার আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এদিকে গতরাতে রাজধানী ঢাকাসহ দেশের কয়েকটি জায়গায় বৃষ্টি হওয়ায় তাপমাত্রা কিছুটা কমে এসেছে। কয়েকদিনে তীব্র তাপপ্রবাহে অতীষ্ঠ নগরবাসীর জন্য এই হঠাৎ ঝড়বৃষ্টি আশির্বাদ হয়ে দেখা দেয়।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় আজ ৩৭ দশমিক ১, ময়মনসিংহে ৩৫ দশমিক ৩, চট্টগ্রামে ৩৩ দশমিক ৮, সিলেটে ৩৪ দশনিক ৮, রংপুরে ৩৪ দশমিক ১, খুলনায় ৩৬ দশমিক ৬ এবং বরিশালে ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়, দিনাজপুর, শ্রীমঙ্গল, ফেনী, নোয়াখালী, রাঙামাটি অঞ্চলসহ রাজশাহী, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় তা কমে আসতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা কমতে পারে এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

Share this post

scroll to top