ময়মনসিংহে মন্দিরের মূর্তি ভাংচুর

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের মহেশপুর মিস্ত্রী বাড়ী আদর্শ দূর্গা মন্দিরে রাখা লক্ষী মূর্তির মাথা ও স্বরস্বতীর দুই হাত ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (১২ এপ্রিল) রাত দুইটার পরে যে কোন সময় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন মন্দির কমিটির সভাপতি সঞ্জিব মিত্র।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার ভবানীপুর ইউনিয়নের মহেশপুর মিস্ত্রিবাড়ী আদর্শ দৃর্গা মন্দিরে ৫০ বছর ধরে পূজা অর্চনা করছেন হিন্দু ধর্মালম্বীরা। মঙ্গলবার (১২ এপ্রিল) রাত ২ টার পরের কোন সময় দুর্বৃত্তরা মন্দিরের সামনে বাঁশের বেড়া ভেঙ্গে ভিতরে প্রবেশ করে লক্ষীমূর্তির মাথা ও দূর্গা মূতির দুই হাত ভেঙ্গে ফেলে। সকালে বিষয়টি জানানজানি হলে মন্দিরের সামনে থেকে এক বোতল পেট্রোল ও তিনটি স্যান্ডেল জুতা উদ্ধার করা হয়।

মন্দির কমিটির সভাপতি সঞ্জিব মিত্র জানান, আমার বাড়ীর একটু দূরে হওয়ায় সকালে আমাকে জানালে মন্দিরে গিয়ে মূর্তি ভাঙ্গা দেখি। এ সময় মন্দিরের সামনে থেকে এক বোতল পেট্রোল ও তিনটি স্যান্ডাল উ্দ্ধার করি। বিষয়টি জানাজানির পর ময়মনসিংহের জেলা প্রশাসক মো: এনামুল হক, পুলিশ সুপার আহমারউজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার নাহিদুল করিম ঘটনা স্থল পরিদর্শন করেন। এ সময় মূর্তি তৈরি ও মন্দিরের সামনে বেড়া মজবুত করে দেয়ার জন্য প্রাথমিক ভাবে ৫০ হাজার টাকা অনুদান ঘোষনা দেন জেলা প্রশাসক।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদুল করিম জানান, মন্দিরের ক্ষতিগ্রস্ত মূর্তি ও মন্দিরের সামনে একটি মজবুত গেইট নির্মান করে দেয়ার ঘোষনার দিয়েছেন জেলা প্রশাসক। বিষয়টি পুলিশ তদন্ত করে ব্যবস্থা গ্রহন করবে।

ফুলবাড়ীয়া থানার অফিসার ইনচার্জ মোল্লা জাকির হোসেন জানান, মন্দিরে মূতি ভাংচুরের ঘটনায় এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি। পুলিশ ঘটনাস্থলে আছে। বিষয়টি তদন্ত চলছে।

Share this post

scroll to top