ময়মনসিংহে ভিন্নমত প্রকাশ করায় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার ১

ডিজিটাল নিরাপত্তা আইনময়মনসিংহের তারাকান্দা উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভিন্ন মতের পোস্ট করায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হয়েছে এক যুবক। গ্রেপ্তার যুবক  তারাকান্দা বাজারের ব্যবসায়ী। তার নাম মাহবুবুর রহমান ফকির (৩৫)। সে তারাকান্দা শহরের মুকছিতুর রহমানের ছেলে।

তারাকান্দা থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সকালে নিজ ফেসবুকে মুজিববর্ষকে উপহাস করে ‘করোনাভাইরাস দিবস’ লিখে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেয় ওই ব্যবসায়ী। এটা পোস্ট করার সাথে সাথে সমালোচনার ঝড় ওঠে।

পরে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী নিয়ে এ রকম কুরুচিপূর্ণ মন্তব্য করায় তারাকান্দা থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। আজ বুধবার মামলাটি করেন তারাকান্দা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক কাজল সরকার। পরে তারাকান্দা থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে জানতে চাইলে তারাকান্দা থানার ওসি আবুল খায়ের জানান, গ্রেপ্তার মাহবুবুর রহমান ফকিরকে আদালতে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে করা অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

Share this post

scroll to top