ময়মনসিংহে ভিজিডির ৮৪ বস্তা চাল কালবাজারে পাচারের চেষ্টা

ময়মনসিংহে ভিজিডি কর্মসূচির চালের বস্তা পরিবর্তন করে অবৈধভাবে নতুন বস্তার মাধ্যমে বাজারজাত করার চেষ্টা কালে ৮৪ বস্তা চাল আটক করেছে স্থানীয় প্রশাসন। এঘটনায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব অবহেলা ও সরকারি চাল কালবাজারে পাচারের চেষ্টার অভিযোগে কাউকে এখনও আটক করা হয়নি।

জানাযায়, সোমবার সন্ধ্যার পর ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভিজিডি কর্মসূচির আওতায় অসহায়দে জন্য সরকারি বরাদ্দের চালের বস্তা পাল্টে চাল পাচারের সময় এলাকাবাসী স্থানীয় প্রশাসনকে জানায়। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনামিকা নজরুল প্রশাসনের লোকজন নিয়ে ইউনিয়ন পরিষদের গুদামে থাকা ৮৪টি বস্তার মধ্যে ২১ টি চালের বস্তার মুখ খোলা দেখতে পান। এঘটনার পর সহকারী কমিশনার ভিজিডির বরাদ্দের চালের গুদামটি তালাবদ্ধ করে চাবি নিয়ে চলে যান।

সোহাগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. হাবিবুর রহমান নিজেকে দায় মুক্ত করে বলেন, চালগুলো সরানোর জন্য বস্তা গুলো খোলা হয়ে থাকতে পারে। মেম্বার ফজুলুর লোকজন যেহেতু ছিলো সেহেতু এর সঙ্গে সে জড়িত। তবে ফজলুল হকের মুঠোফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া যায়নি।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার হাফিজা জেসমিন বলেন, বিষয়টি নিয়ে জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন পাঠানো হবে। নির্দেশনা পাওয়ার পর পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

Share this post

scroll to top