ময়মনসিংহে ব্রহ্মপুত্র নদে ডুবে তিন শিশুর মর্মান্তিক মৃত্যু

child-Diedময়মনসিংহ নগরীর শিল্পাচার্য জয়নুল আবেদিন পার্কের পাশে ব্রহ্মপুত্র নদে গোসল করতে গিয়ে ৩ শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। শহরের সানকিপাড়া এলাকার নিহত এই তিন শিশু হলো- নাসিরের ৭বছর বয়সি পুত্র সন্তান সায়েম, শহীদুলের ৫বছর বয়সি সন্তান জিহাদ ও হাবিবুর বাশরের ৬ বছর বয়সি সন্তান রাহাত।

জানাযায়, মৃত তিন শিশুসহ একই এলাকার আরও ২শিশু নিজ বাসা থেকে বুধবার দুপুরে ব্রহ্মপুত্র নদে গোসল করতে যায়। গোসলের এক পর্যায়ে পাঁচ শিশুই নদীতে ডুবে গেলে কোনক্রমে দুইজন জীবিত অবস্থায় তীরে ফিরে আসে। অপর তিন শিশু পানিতে ডুবে যায়। তীরে ফিরে আসা শিশুদের আর্তচিৎকারে স্থানীয় জেলেরা নৌকা নিয়ে উদ্ধার কাজ পরিচালনা করে ও খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা নদীতে উদ্ধার অভিযান চালায়। অবশেষে তিনশিশুকে মৃত উদ্ধার করে। পাঁচ শিশুর মধ্যে দুজনকে থানা পুলিশ তাদের হেফাজতে নিলে থানা থেকে অভিবাবকরা তাদের সন্তানদের বুঝে নেন ও মৃত তিন শিশুকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেন। এই ৫ শিশু প্রতিদিনই গোসল করতে নদীতে যেত বলে পরিবারের সদস্যরা নিশ্চিত করেছে।

কোতুয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, বেলা সাড়ে ১২টার দিকে কাঁচারিঘাট দিয়ে ব্রপুত্র নদে গোসল করতে নামে পাঁচ শিশু। একপর্যায়ে ড্রেজিং এর গর্তে তিনজন তলিয়ে যায়। এসময় অন্যরা ডাকচিৎকার শুরু করলে কাঁচারিঘাটের লোকজন পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করে।

ফায়ার সার্ভিসের গ্রুপ লিডার মুজিবুর রহমান জানান, বেলা আড়াইটার দিকে তিন শিশুকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।

Share this post

scroll to top