ময়মনসিংহে বৃষ্টিপাত অব্যাহত থাকবে ৭ থেকে ১০ দিন

rainময়মনসিংহ বিভাগসহ উত্তরাঞ্চলীয় এলাকাগুলোতে চলতি সপ্তাহ অর্থাৎ আগামী সাত থেকে দশদিন কিংবা তারও বেশি সময় ধরে বজ্রসহ হালকা থেকে ভারী বর্ষণ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এসব অঞ্চলে দিনের অধিকাংশ সময় আকাশ মেঘাচ্ছন্ন থাকবে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ রোববার (১৯ জুলাই) গণমাধ্যমকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্ভাবাস বিষয়ে এসব তথ্য জানান আবহাওয়াবিদ মো. শাহিনু্ল ইসলাম।

তিনি বলেন, ‘মৌসুমি বায়ুর প্রভাবে দেশের উত্তরাঞ্চলীয় এলাকায় হালকা থেকে ভারি বর্ষণ বজ্রসহ অব্যাহত থাকবে। এটি এক সপ্তাহ কিংবা দশদিন পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এসময় এসব এলাকায় সূর্যের তেমন দেখা মিলবে না। দিনের অধিকাংশ সময় আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে।’

তিনি জানান, তবে একই ধারা অব্যাহত থাকবে চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট অঞ্চলেও। যদিও এসব অঞ্চলে উত্তরাঞ্চলীয় এলাকার মত টানা বৃষ্টিপাত থাকবে না। মাঝে মাঝে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত বজ্রসহ অব্যাহত থাকবে। তবে বরিশাল ও খুলনাঞ্চলেও বৃষ্টিপাত হবে। কিন্তু এসব এলাকায় টানা বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। মাঝে মাঝে হালকা বৃষ্টিপাত হবে। তবে দিনের অধিকাংশ সময় আকাশ মেঘমুক্ত থাকবে।

রবিবার ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানায়, রংপুর, বগুড়া, ময়মনসিংহ, সিলেট, কুমিল্লা, নোয়াখালী, পটুয়াখালী, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

Share this post

scroll to top