ময়মনসিংহে বুধবার যাত্রী সেবা নিশ্চিত করুন

Mymensingh-Busকরোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছে সরকার। এ সময় বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধ থাকবে। তাই ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তের কর্মজীবী সাধারণ মানুষ বুধবারই নিজ বাড়িতে ফেরার চেষ্টা করবে ও ময়মনসিংহে যারা চাকরি করছেন তারা তাদের পরিবারের কাছে ফিরে যেতে চেষ্টা করবে। সেজন্য সাধারণ যাত্রীদের কাছ থেকে যেন অতিরিক্ত ভাড়া আদায় না হয় সেজন্য জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে কঠোর অবস্থান ঘোষণা করা দরকার। পাশাপাশি নির্দিষ্ট যাত্রী নিয়ে যেন পরিবহনগুলো গন্তব্যে পৌছে তাও নিশ্চিত করা জরুরী।

অতীতের দৃশ্যমতে, বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান বা সরকারী ছুটিতে যখন ঘরমুখী মানুষের ভীড় হয় তখন ময়মনসিংহসহ সারাদেশের পরিবহন সেক্টরে অরাজকতা লক্ষ্য করা যায়। সাধারণ যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হয়। ঘরমুখী মানুষদের সেসময় প্রচুর কষ্ঠের সম্মুক্ষীন হতে হয়। করোনা রোধে অতিরিক্ত যাত্রী নিয়ে যাতে বাস চলাচল না করে সেদিকে দৃষ্টি রাখতে জরুরী।

ময়মনসিংহ শহরের শম্ভুগঞ্জ পাটগুদাম ব্রীজ টার্মিনাল, মাসকান্দা টার্মিনাল ও টাঙ্গাইল বাসস্ট্যান্ডে যাত্রীদের নিরাপত্তা ও যাত্রীসেবা নিশ্চিত করা খুবই জরুরী। আশা করি সংশ্লিষ্ট প্রশাসন বিষয়টি দেখবেন।

লেখক  : সম্পাদক, ময়মনসিংহ লাইভ

Share this post

scroll to top