ময়মনসিংহে বাল্যবিয়ে প্রতিরোধে বক্তব্য দেবেন ১০ হাজার ইমাম

বাল্যবিয়ে প্রতিরোধ ও কুফল সম্পর্কে সচেতনতার লক্ষ্যে ময়মনসিংহ জেলার সাড়ে ১০ হাজার মসজিদের ইমামগণ বক্তব্য দেবেন। ইতোমধ্যেই ইমামদের ঠিকানায় এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। গতকাল ময়মনসিংহ জেলা পরিষদের ভাষাশহীদ আবদুল জব্বার মিলনায়তনে এক অ্যাডভোকেসি সভায় এ কথা জানান ইসলামিক ফাউন্ডেশন ময়মনসিংহ বিভাগীয় পরিচালক মো. মাজহারুল মান্নান।

ময়মনসিংহ বিভাগের পরিবার পরিকল্পনা বিভাগের পরিচালক আবদুল আউয়ালের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) এএইচএম লোকমান, জেলা প্রশাসক মিজানুর রহমান প্রমুখ।

 

আরো পড়ুন

ময়মনসিংহে প্রয়াত শাকিলের কবরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

আজ ৬ই ডিসেম্বর শুক্রবার ময়মনসিংহের প্রতিভাবান রাজনীতিবিদ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিল তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানিয়েছেন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গ সঙ্গঠনের নেতাকর্মীরা।

মরহুম শাকিলের পরিবার, স্থানীয় আওয়ামী লীগ ও তার নিজের নামে গড়ে ওঠা ‘মাহবুবুল হক শাকিল সংসদের আয়োজনে শাকিলের আত্মার মাগফিরাত কামনা উপলক্ষে শুক্রবার বাদ জুমা দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। তার আত্মার শান্তি কামনায় মোনাজাতে অংশগ্রহণ করেন প্রয়াত শাকিলের বাবা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক এড মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম,জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক শওকত জাহান মুকুল,কাজী আজাদ জাহান শামীম,আব্দুল কদ্দুস,দপ্তর সম্পাদক অধ্যক্ষ আবু সাইদ দ্বীন ইসলাম ফখরুলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

১৯৬৮ সালের ২০ শে ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারি ও কবি মাহবুবুল হক শাকিল ময়মনসিংহ শহরের বাঘমারা এলা জন্মগ্রহকায়ণ করেন। ছাত্রজীবনের শুরুতেই তিনি ছাত্রলীগের রাজনীতি সাথে সম্পৃক্ত হয়ে নেতৃত্ব দেন ছাত্রলীগের।

তিনি ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সিনিয়র সহ সভাপতি ও সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফএইচ হলের সাবেক জিএস ছিলেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন হয়ে তার বিশেষ সহকারির দায়িত্ব লাভ করেন। মাহবুবুল হক শাকিল রাজনীতির পাশাপাশি তিনি সাহিত্য অঙ্গনেও ব্যাপক পরিচিতি লাভ করেন।

মাহবুবুল হক শাকিল তার লেখা কবিতা ও গল্প ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন। তিনি ২০১৬ সালের ৬ ডিসেম্বর রাজধানীর গুলশানের এক রেস্টুরেন্টে মারা যান।

Share this post

scroll to top