ময়মনসিংহে বগি লাইনচ্যুতির ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

ঈশ্বরগঞ্জে-ট্রেনের-বগি-লাইনচ্যুতময়মনসিংহ থেকে ভৈরবগামী ঈশা খা এক্সপ্রেস ট্রেনের ১টি মালবাহী বগি লাইনচ্যুতি হলে দীর্ঘ ৪ ঘন্টা পর বগি উদ্ধার করলে আবারো ময়মনসিংহ-ভৈরব রেলপথে ট্রেন চলাচল শুরু হয়।

শনিবার (৭ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উদ্ধারকারী রিলিফ ট্রেন (হাইড্রোলিক টুল ভ্যান) ও রেলওয়ে উদ্ধার কর্মীরা লাইনচ্যুত বগি উদ্ধার করলে ট্রেন চলাচল শুরু হয়। তার আগে শনিবার (৭ মার্চ) বিকাল ৩টা ১৫ মিনিটে ঈশ্বরগঞ্জ রেল স্টেশনের কাছে ঈশা খা এক্সপ্রেস ট্রেনের ১টি মালবাহী বগি লাইনচ্যুতির এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে ময়মনসিংহের সাথে ভৈরবের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দুপুরে ময়মনসিংহ রেলওয়ে স্টেশন থেকে ঈশা খা এক্সপ্রেস ট্রেনটি যাত্রা শুরু করে ঢাকার পথে যাচ্ছিল। পথিমধ্যে ঈশ্বরগঞ্জ রেলওয়ে স্টেশনের হোম সিগন্যাল এলাকায় ট্রেনের মালবাহী একটি বগি লাইনচ্যুত হয়। পরে ওই অবস্থায় লাইনচ্যুত বগি ওখানে রেখেই মালামাল অন্য বগিতে নিয়ে ট্রেনটি ঈশ্বরগঞ্জ রেলওয়ে স্টেশন ছেড়ে যায়। কিন্তু ট্রেনের বগি লাইনে আটকা থাকায় ময়মনসিংহ-ভৈরব রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে ময়মনসিংহ থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন (হাইড্রোলিক টুল ভ্যান) ও রেলওয়ে উদ্ধার কর্মীরা লাইনচ্যুত বগি উদ্ধার করে ট্রেন চলাচল শুরু করে।

গৌরীপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার আব্দুল রশিদ জানান, দুর্ঘটনার খবর পেয়ে ময়মনসিংহ থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন (হাইড্রোলিক টুল ভ্যান) ও রেলওয়ে উদ্ধার কর্মীরা লাইনচ্যুত বগি উদ্ধার করে। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় ট্রেন চলাচল শুরু হয়।

Share this post

scroll to top