ময়মনসিংহে পেঁয়াজ আড়তে ভ্রাম্যমান আদালতের অভিযান-জরিমানা

স্টাফ রিপোর্টার : বাজারে অতিরিক্ত মূল্যে পেয়াজ বিক্রি করায় ময়মনসিংহ জেলা প্রশাসন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেছে।

বুধবার শহরের ছোট বাজারের পেয়াজের আড়ত ও খুচরা বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম প্রিন্স ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তাফিজুর রহমান। অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি বন্ধ ও মূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য জেলা প্রশাসন এই অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনার সময় পেয়াজ ব্যবসায়ী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ উক্ত সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অভিযানে সকল ব্যবসায়ীদেরকে আইন মেনে ব্যবসা পরিচালনা করার বুধবার সকালের মিটিং এ জেলা প্রশাসক নির্দেশনা প্রদান করেন। সভায় অতিরিক্ত ব্যবসা বা সাধারণ মানুষকে জিম্মি না করে আইন অনুযায়ী ব্যবসা পরিচালনা করার পরামর্শ প্রদান করা হয়।

অভিযানে মজুদ পেঁয়াজের ক্রয়মূল্যর ভাউচার প্রদর্শন করতে না পাড়া ও বিক্রয়মূল্য প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৯ ধারা অনুসারে অর্থদণ্ড প্রদান করা হয়। জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে বলে নিশ্চিত করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তাফিজুর রহমান।

Share this post

scroll to top