ময়মনসিংহে নির্বাচনী সহিংসতা: মামলায় আসামি শতাধিক, গ্রেফতার ৯জন

ময়মনসিংহে নির্বাচিত মেম্বারের বাড়িতে পরাজিত প্রার্থীর লোকজন ভাঙচুর, আগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় উচাখিলা ইউনিয়নের মরিচার চর মাইজপাড়া গ্রামের নির্বাচিত মেম্বার আবুল বাশার বাদি হয়ে মামলা দায়ের করেছেন।

এঘটনায় গতকাল বুধবার উপজেলা পরিষদের সামনে থেকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী প্রার্থী নজরুল ইসলাম, মমতাজ উদ্দিন, নোমান মিয়া, ফাখরুল ইসলাম, আনিছুর রহমান গোলাম, ইউছুফ আলী, মো. ইসলাম, সাইফুল ইসলাম, রিপন মিয়াকে আটক করে পুলিশ।

জানাযায়, সোমবার (৭ ফেব্রুয়ারী) সন্ধ্যা ও মঙ্গলবার সকালে পরাজীত মেম্বার প্রার্থী ফাখরুল ইসলাম ও ঘোড়া প্রতীকের পরাজীত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলামের সমর্থকরা হামলা লুটপাট এবং অগ্নি-সংযোগ চালায়।

এ ব্যাপারে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাদের মিয়া জানান, এ মামলায় ৯ জনকে আটক করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি সফিকুল ইসলাম বলেন, সপ্তম ধাপের নির্বাচনের দিন সন্ধ্যায় ও পরের দিন সকালে পরাজীত মেম্বার প্রার্থী ফাখরুল ইসলাম ও ঘোড়া প্রতীকের পরাজীত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলামের সমর্থকরা হামলা লুটপাট এবং অগ্নি-সংযোগ চালায় জয়ী মেম্বার আবুল বাশার ও তার স্বজনদের বাড়িতে। এঘটনায় নির্বাচিত মেম্বার আবুল বাশার বাদি হয়ে ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয়ের আরও ৯০ জনকে আসামী করে ঈশ্বরগঞ্জ থানায় বুধবার রাতে মামলা করলে তাদের গ্রেপ্তার করা হয়।

Share this post

scroll to top