ময়মনসিংহে নিত্যপণ্যের বাজারমূল্য : বেড়েছে মাছ ও চালের দাম

মাত্র এক সপ্তাহের ব্যবধানে ময়মনসিংহে পাইকারি ও খুচরা বাজারে কেজি প্রতি ৩ থেকে ৪ টাকা বেড়েছে চালের দাম। সেই সাথে বেড়েছে সব ধরনের মাছের দামও।

গতকাল শনিবার (১৭ জুলাই) দুপুরে নগরীর প্রধান কাঁচাবাজার মেছুয়াবাজার ঘুরে এ তথ্য জানা গেছে।

মেছুয়া বাজারের চাল ব্যবসায়ী দীলিপ সাহা বলেন, ‘বাজারে ধানের দাম বেশি, চালের আমদানি কম। তাই গত সপ্তাহের তুলনায় সব ধরনের চালের দাম কিছুটা বেড়েছে।’

তিনি জানান, সপ্তাহের তুলনায় নাজির শাইল চালের প্রতি কেজিতে ২ টাকা বেড়ে হয়েছে ৬২ টাকা, পাইজাম ৪ টাকা বেড়ে ৫৪ টাকা, আটাশ ৩ টাকা বেড়ে ৫০ টাকা, ঊনত্রিশ ৪ টাকা বেড়ে ৫৪ টাকা, মিনিকেট ২ টাকা বেড়ে ৬২ টাকা, ইরি আতপ ২ টাকা বেড়ে ৪৬ টাকা, বিরই ৪ টাকা বেড়ে হয়েছে ৬৪ টাকা।

jagonews24

মেছুয়াবাজারের মাছ বিক্রেতা মিলন মিয়া জানান, গত সপ্তাহের তুলনায় বাজারে মাছের দাম বেড়েছে। গত সপ্তাহের তুলনায় ছোট শিং মাছ কেজিতে ১০ থেকে ১৫ টাকা বেড়ে হয়েছে ৩৫০ থেকে ৩৮০ টাকা কেজি, বড় শিং মাছ ৪৫০ থেকে ৫০০ টাকা কেজি, বড় টেংরা ৫০০ থেকে ৫২০ টাকা, পাবদা ৩৮০ থেকে ৪০০ টাকা, কৈ-মাছ ১৫০ থেকে ২০০ টাকা, রুই ২৮০ থেকে ৩০০ টাকা, পাঙ্গাশ মাছ ১০০ থেকে বেড়ে হয়েছে ১২০ টাকা।

ওজনে এক কেজির কম ইলিশ ১১০০ টাকা কেজি, এক কেজি ওজনের বেশি ইলিশের দাম ১৫০০ টাকা কেজি, মাসুল মাছ ৩০০ টাকা কেজি, ৫ থেকে ৬ কেজি ওজনের বোয়াল মাছ বিক্রি হচ্ছে ১২০০ টাকা কেজি দরে।

ওই বাজারের পাঁচতারা সবজি বিতানের বিক্রেতা আমিরুল জানান, কচুরমুখি প্রতি কেজি ২৫ টাকা, গাজর ৭০ টাকা, শসা ৩০ টাকা, করলা ৫০ থেকে ৬০ টাকা, বেগুন ৩০ টাকা, পেঁপে ২৫ টাকা, বরবটি ৫০ টাকা, পটল ২৫ টাকা, কাঁচামরিচ ৪০ টাকা, ঢ্যাঁড়স ৩০ টাকা, জিঙে ৩০ টাকা, লতা ৩০ টাকা, চিচিঙ্গা ২৫ টাকা, কাঁচকলা হালি ২০ টাকা, লেবু ১৬ টাকা হালি দরে বিক্রি হচ্ছে।

একই বাজারের মুরগি বিক্রেতা মোহাম্মদ আলী জানান, গত সপ্তাহের তুলনায় ব্রয়লার মুরগি দাম ১০ টাকা কমে হয়েছে ১৩০ টাকা, সোনালী মুরগি ১০ টাকা বেড়ে হয়েছে ২০০ টাকা, সাদা কক মুরগি ১৮০ থেকে ১৯০ টাকা কেজি, দেশি মুরগি ৩৮০ থেকে ৪০০ টাকা কেজি।

jagonews24

মেছুয়াবাজারের রিপন স্টোরের মালিক রিপন মিয়া জানান, প্রতি কেজি মসুর ডাল ছোট ১১০ টাকা, মসুর ডাল বড় ৭৫ টাকা, ছোলা ৬০ টাকা, বুটের ডাল ৭০ টাকা, মাসকলাইয়ের ডাল ১২০ টাকা, মুগডাল ১৩০ টাকা, মটর ৪০ টাকা, চিনি ৭০ টাকা, লবণ ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে।

ওই বাজারের খুচরা ব্যবসায়ী জামিল মিয়া জানান, পেঁয়াজ ৪০ টাকা কেজি, রসুন ৭০ টাকা কেজি, আদা ১২০ টাকা কেজি, দেশি আলু ২৮ টাকা কেজি, বড় আলু ২২ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

jagonews24

একই বাজারে গরুর মাংস ৫৫০ থেকে ৫৮০ টাকা কেজি, খাসির মাংস ৭৮০ থেকে ৮০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

তেল বিক্রেতা কৃঞ্চ পাল বলেন, খোলা সয়াবিন তেল ১৩০ টাকা লিটার, পাম তেল ১১৪ টাকা, কোয়ালিটি ১২০ টাকা, সরিষা ১৯০ টাকা, নারিকেল তেল ৬০০ টাকা।

Share this post

scroll to top