ময়মনসিংহে নিখোঁজের ২০ দিন পর ব্যবসায়ীর লাশ পাওয়া গেছে টয়লেটে

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে নিখোঁজ হওয়া ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিখোঁজের ২০ দিন পর শনিবার (৮ ফেব্রুয়ারি) রাত ২টার দিকে ব্যবসায়ী হেলাল উদ্দিনের (৩৫) মরদেহ উপজেলার রাধাভল্লবপুর গ্রামের একটি পুরোনো টয়লেট থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে এরইমধ্যে ছয় জনকে গ্রেফতার করেছে।

জানা গেছে, নিখোঁজ ব্যবসায়ী হেলাল উদ্দিন উপজেলার বড়হিত ইউনিয়নের মো. হাসিম উদ্দিনের ছেলে। তিনি উপজেলার উচাখিলা বাজারে চুন ও তামাক পাতা বিক্রি করতেন। গত ১৮ জানুয়ারি রাতে বাজার থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন হেলাল। এ ঘটনায় তার স্ত্রী মাজেদা খাতুন ২৯ জানুয়ারি ঈশ্বরগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করে। পরে ৪ ফেব্রুয়ারি একটি মামলাও করেন।

এদিকে, ২১ জানুয়ারি রাতে বাংলালিংকের (০১৯৬১-৬৮৫৯৬১) একটি নম্বর থেকে হেলালের বড় ভাই মো. দুলাল মিয়ার মোবাইলে ফোন আসে। ফোনের অপরপ্রান্ত থেকে বলা হয়- ‘তোর ভাই কি হারানো গেছে? তোর ভাইকে আমরা নিয়ে গেছি। ফেরত পেতে হলে ২ লাখ টাকা লাগবে।’ তখন দুলাল মিয়া এতো টাকা দিতে পারবে না বলে অনুনয় বিনয় করলে ১ লাখ টাকায় রফা হয়। উপজেলার উচাখিলা-লক্ষ্মীগঞ্জ সড়কে টাকা নিয়ে যেতে বলা হয়।

ওই দিন ওই স্থানে গিয়ে নম্বরটিতে কল দিলে বন্ধ পান দুলাল। বিষয়টি পুলিশকে জানানো হয়। পুলিশ মোবাইল ফোনের নম্বরটি দিয়ে প্রযুক্তির সহায়তায় উচাখিলা ইউনিয়নের মঘা গ্রামের নুর ইসলাম ও তার ছেলে আজিজুলকে আটক করে। কিন্তু ঘটনার অন্তত ১৫ দিন আগে ফোনটি হারিয়ে যাওয়ায় এবং তাদের কাছ থেকে কোনো ধরনের তথ্য না পাওয়ায় পুলিশ স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় দু’জনকে ছেড়ে দেন।

পরে পুলিশ ও র‌্যাব সদস্যরা প্রযুক্তির সহায়তায় ঈশ্বরগঞ্জ উপজেলার আকাশ, কাঞ্চন, ফারুক, রিপন, খাইরুলকে গ্রেফতার করে। তাদের দেওয়া তথ্য মতে সিলেট থেকে উত্তম নামে এক যুবককে গ্রেফতার করে শুক্রবার রাত ১০টার দিকে ঈশ্বরগঞ্জ থানায় নিয়ে আসে পুলিশ। পরে উত্তমের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ ওইদিন রাতেই অভিযান চালিয়ে উপজেলা রাধাভল্লবপুর গ্রামের একটি পুরোনো টয়লেট থেকে হেলাল উদ্দিনের মরদেহ উদ্ধার করে।

শনিবার সকালে ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোখলেছুর রহমান বলেন, ‘হেলাল উদ্দিনের মরদেহ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। পুলিশ এ ঘটনায় বিভিন্ন ধাপে ছয় জনকে গ্রেফতার করেছে।

ব্যবসায়ীর স্ত্রীর দায়ের করা মামলাটি হত্যা মামলায় রূপান্তর হবে বলেও জানান তিনি।

Share this post

scroll to top