ময়মনসিংহে নারী ডাক্তার করোনায় আক্রান্ত

corona effectedময়মনসিংহে এবার এক নারী ডাক্তারের দেহে করোনা শনাক্ত হয়েছে। সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইডিসিআর) থেকে পাঠানো রিপোর্টে  ব্রাহ্মবাড়িয়ার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ময়মনসিংহের এই ডাক্তারের কোভিড-১৯ এর রিপোর্ট পজেটিভ আসে। বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি স্থানীয় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টার। ময়মনসিংহ শহরের চরপাড়ার নয়াপাড়া এলাকার এই চিকিৎসককে এসকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় দুপুরেই নয়াপাড়া এলাকাটিকে লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন। ওই নারী চিকিৎসক ৩৯তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তা। তাঁর স্বামীও চিকিৎসক। তার স্বামীর নমুনা পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজের  মাইক্রোবায়োলজি বিভাগে স্থাপিত পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ হাফিজুর রহমান জানান, ‘করোনাভাইরাসে (কোভিট-১৯) এক নারী চিকিৎসক আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ওই চিকিৎসক ব্রাহ্মবাড়িয়ার একটি হাসপাতালে কর্মরত ছিলেন। সেখানে একজন করোনা রোগীকে চিকিৎসা দিয়েছিলেন তিনি। বর্তমানে ওই নারী চিকিৎসককে এসকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইডিসিআর) থেকে পাঠানো রিপোর্টে এই ডাক্তারের কোভিড-১৯ এর রিপোর্ট পজেটিভ আসে।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানান, ওই চিকিৎসকের নমুনা সংগ্রহ করার পর তিনি ময়মনসিংহে চলে গেছেন। আজ দুপুরে তার রিপোর্টে করোনা পজেটিভ এসেছে। তিনি কীভাবে আক্রান্ত হলেন সেটি বলা যাচ্ছে না। ওই চিকিৎসক তার শ্বশুরবাড়ি আখাউড়া থেকে বিজয়নগরে গিয়ে দায়িত্ব পালন করতেন। তাকে আইসোলেশনে থাকতে বলা হয়েছে।

এছাড়াও ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মঙ্গলবার রাত পর্যন্ত ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ১২জনের কোভিড-১৯ এর রিপোর্ট পজেটিভ এসেছে। তাদের মধ্যে নেত্রকোনার ৬ জন এবং জামালপুরের ৬জন রয়েছেন।

ময়মনসিংহ সদর চড়পাড়া লকডাউন

Share this post

scroll to top