ময়মনসিংহে ডাকবিভাগের “দিনের চিঠি, দিনেই বিলি” শুরু

বিশ্ব ডাক দিবস উপলক্ষে ময়মনসিংহ ডাকবিভাগের “দিনের চিঠি, দিনেই বিলি” নতুন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

রবিবার সকালে নগরীর প্রধান ডাকঘরে এ কার্যক্রমের উদ্বোধন করেন ডাক অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (হিসাব ও সংস্থাপন) মোঃ রিয়াজুল ইসলাম।

দিবসটি উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। ময়মনসিংহ বিভাগের ডেপুটি পোস্টমাস্টার জেনারেল সঞ্জিত চন্দ্র পন্ডিতের সভাপতিত্বে ও ডাকঘর অফিসের পিও (প্রশাসন) মোঃ মুজাহিদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাক অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (হিসাব ও সংস্থাপন) মোঃ রিয়াজুল ইসলাম বলেন, ডাকবিভাগ আর আগের মতো নেই। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাকবিভাগকে আধুনিকায়ন করতে যুগান্তকারী সব পদক্ষেপ গ্রহণ করেছেন। তারমধ্যে “দিনের চিঠি, দিনেই বিলি” কার্যক্রম আর একটি যুগান্তকারী পদক্ষেপ। আমরা চেষ্টা করছি ডাকবিভাগকে আরও ডিজিটাল করে তুলতে, যাতে করে সেবাগ্রহীতার খুব সহজেই তাদের কাঙ্ক্ষিত সেবা পেতে পারে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ময়মনসিংহ প্রধান ডাকঘরের পোস্টমাস্টার আব্দুর রাজ্জাক ও ডেপুটি পোস্টমাস্টার মোঃ মোজহারুল ইসলাম প্রমুখ।

সভাপতির বক্তব্যে ডেপুটি পোস্টমাস্টার জেনারেল সঞ্জিত চন্দ্র পন্ডিত বলেন, ময়মনসিংহ ডাক বিভাগের অবকাঠামোগত উন্নয়ন, প্রধান ডাকঘরে হেল্পডেক্স স্থাপন, কম্পিউটার ল্যাব স্থাপন, সার্ভিস উন্নয়নে গণশুনানির আয়োজন, গ্রামাঞ্চলে উদ্যোক্তাদের মাধ্যমে তথ্য প্রযুক্তির জ্ঞান সম্প্রসারণের জন্য ছাত্র- ছাত্রীদের প্রশিক্ষণ প্রদান পদ্ধতি স্বয়ংক্রিয়করণসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এসব কর্মসূচির সফল বাস্তবায়নে সেবা প্রত্যাশীগণ তাদের কাঙ্ক্ষিত সেবা সহজে পাচ্ছেন। উপরন্তু আজ থেকে ময়মনসিংহ শহর অঞ্চলে “দিনের চিঠি দিনে বিলি” কর্মসূ‌চি বাস্তবায়নের ফলে শহরবাসী দিনে পোস্টকৃত চিঠি দিনেই ডেলিভারি পেয়ে যাবেন। ময়মনসিংহ ডাক সেবা উন্নয়নের পালে এই ইতিবাচক পরিবর্তনে ময়মনসিংহ ডাক বিভাগের সকল কর্মচারীগণ প্রাণান্তকর চেষ্টা করে যাচ্ছেন। ডাক সেবার এই প্রযুক্তিগত উন্নয়নে সেবার মান বহুলাংশে বৃদ্ধি পাবে। এছাড়াও অন‍্যান‍্যদের মাঝে বক্তব্য রাখেন, সাব পোস্ট মাস্টার (নৈশ) আব্দুর রশিদ, সাব পোস্ট মাস্টার জসিম উদ্দিন, পোস্ট অফিস পরিদর্শক শফিকুল আলম খান, পোস্ট অফিস পরিদর্শক (প্রশাসন) সিরাজুল ইসলাম, সেবা গ্রহীতা সাংবাদিক নজরুল ইসলাম সহ প্রমুখ। এর আগে সকালে ময়মনসিংহ ডাকবিভাগের আয়োজনে এক বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়।

Share this post

scroll to top