ময়মনসিংহে খাবার চেয়ে গরীব-দুঃখী মানুষের মানববন্ধন

ময়মনসিংহে খাবার চেয়ে মানববন্ধন করেছে গরীব দুঃখী অসহায় শ্রেণীর মানুষেরা। আজ ১ এপ্রিল সকালে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার কানিহারী ইউনিয়ন বালিদিয়া পৃর্বপাড়ায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে দিন রুজি করা কিছু সংখ্যাক অসহায় গরীব নারী-পুরুষ সমাজের বিত্তবান ও সরকারের কাছে ত্রাণ সহায়তা চায়। কালিরবাজার টু বরমা রাস্তার কৃষ্ণাচূড়া মোড়ে মানব বন্ধনটি অনুষ্ঠিত হয়।

সাম্প্রতিক সময়ে বিশ্ব মহামারি নভেল করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ সরকারের নির্দেশনায় সকল নাগরিক স্বাস্থ্য নিরাপত্তায় যার যার ঘরে অবস্থান করে করোনা সংক্রমণ প্রতিরোধে পদক্ষেপ নিয়েছেন। এই পদক্ষেপ ধনী-দরিদ্র সকলেই সারা দিয়ে নিজ গৃহে বন্ধি দশায় নিরাপত্তা নিয়ে রয়েছেন। এখানে দিন রুজি করা মানুষ গুলো তাদের কর্ম না থাকায়, খাদ্য সমস্যা বিষয়টি গুরুত্বপূর্ণ।

যারা দিন মুজুর করে পরিবার চালায়, তাদের দুই তিন দিনের বেশি খাবার সঞ্চিত থাকেনা। ঘরে দরজা আটকিয়ে বসে থাকলেও খাবার কিন্তুু সময় মত চলতে থাকে। তাই কানিহারীর এই দিনমজুর মানুষগুলো করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশ পালন করে ঘরে বন্ধ হয়ে আছেন। এখানে এই দিন মজুর মানুষ গুলোর রুজি রোজগার না করতে পেরে প্রায় অনাহারে দিন পার করছেন। ছোট ছোট বাচ্ছারাও খাবারে কষ্ট করছেন। বাচ্চাদের এই কষ্টের কথা চিন্তা করে রাস্তায় মানব বন্ধন করে সরকারের কাছে, সমাজের বিত্তবানদের কাছে ত্রাণ সহযোগীতা চাচ্ছেন।

Share this post

scroll to top