ময়মনসিংহে কোকোর ৫ম মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহে আরাফাত রহমান কোকোর ৫ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় ময়মনসিংহ দক্ষিন জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রদল নেতা তানভীরুল ইসলাম টুটুলের নেতৃত্বে একটি শোক র‌্যালী জেলা স্কুল মোড় থেকে বের হয়ে বিএনপির দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে অন্যান্যে মধ্যে স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি আসাদুজ্জামান আসাদ, সহ সাধারণ সম্পাদক পিন্টু, নোমান, দপ্তর সম্পাদক মতিউর রহমান, সমাজকল্যাণ সম্পাদক রোমান প্রমুখ বক্তব্য রাখেন।

আরাফাত রহমান (১২ আগস্ট ১৯৬৯ – ২৪ জানুয়ারি ২০১৫) হলেন বাংলাদেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কনিষ্ঠ পুত্র। তিনি কোকো নামেই অধিক পরিচিত ছিলেন।

আরাফাত ২০০৭ সালে তত্বাবধায়ক সরকারের সময় মানি লন্ডারিং মামলায় গ্রেফতার হন। তিনি ২০০৮ সালে ১৭ জুলাই সুপ্রিম কোর্টের অনুমতি নিয়ে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ড যান এবং পরবর্তীতে সেখান থেকে মালয়েশিয়ায় গিয়ে বসবাস ও চিকিৎসা করছিলেন। ২০১৫ সালের ২৪ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে কুয়ালালামপুরের মালয়েশিয়া জাতীয় মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন ও সেখানেই মৃত্যুবরণ করেন।

আরাফাত রহমান শর্মিলা রহমানকে বিয়ে করেন। তাদের দুই মেয়ে হয় যাদের নাম জাহিয়া রহমান ও জাফিয়া রহমান।

Share this post

scroll to top