ময়মনসিংহে করোনায় আক্রান্ত ৩৪৩ স্বাস্থ্যকর্মী

praying-doctorময়মনসিংহে গত তিন মাসে চিকিৎসক ও নার্সসহ করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪৩ স্বাস্থ্যকর্মী। তাদের মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালেরই ২৯৪ জন রয়ছেন । এদিকে বিপুল সংখ্যক চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, নার্স করোনা আক্রান্ত হওয়ায় ব্যাহত হচ্ছে চিকিৎসা ব্যবস্থা। ফলে বন্ধ করে দেয়া হয়েছে নেফ্রোলজি বিভাগে কিডনি রোগীদের ডায়ালাইসিস ও সিটি স্ক্যান পরীক্ষা। সোমবার (১৩ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলা সিভিল সার্জন এবিএম মসিউল আলম।

তিনি বলেন, ৮০ চিকিৎসক, ১১৭ নার্স ও ১৪৬ স্বাস্থ্যকর্মীসহ জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪৩ স্বাস্থ্যকর্মী। এর মধ্যে মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ চিত্তরঞ্জন দেবনাথসহ ৬৪ চিকিৎসক, ১১৬ নার্স ও ১১৪ জন স্বাস্থ্যকর্মী মিলিয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালেরই করোনায় আক্রান্ত হয়েছেন ২৯৪ জন।

তিনি আরও বলেন, রবিবার (১২ জুলাই) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে জেলার ১৪৮টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। আক্রান্ত ১৬ জনের মধ্যে সদরের ৬ জন, ভালুকা ৩ জন, ত্রিশাল ২ জন, ধোবাউড়া, নান্দাইল, ঈশ্বরগঞ্জ, গফরগাঁওও হালুয়াঘাটে ১ জন করে করোনা আক্রান্ত হয়েছেন।

তিনি আরও বলেন, জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ২২১৬ জন, মোট সুস্থ্য হয়েছেন ১৬৭৭ জন এবং করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪ জন।

এদিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ জাকিউল ইসলাম বলেন, হাসপাতালের আক্রান্ত ৮০ চিকিৎসকের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে কাজে যোগ দিয়েছেন ৫৭ জন। সুস্থতার পাশাপাশি নতুন করে আক্রান্ত হচ্ছেন চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীরা।

Share this post

scroll to top