ময়মনসিংহে করোনায় আক্রান্ত সেই নার্স অন্তঃসত্তা

ময়মনসিংহের গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত করোনায় আক্রান্ত সেই স্বাস্থ্যকর্মী অন্তঃসত্ত্বা। গতকাল শুক্রবার বিকেলে পাওয়া নমুনা রিপোর্টে এ সিনিয়র নার্সের করোনাভাইরাস পজেটিভ হয়েছে। তারপর জানা যায়, তিনি অন্তঃসত্তা। গফরগাঁওয়ে এ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের   ডাক্তারসহ মোট নয়জন করোনায় আক্রান্ত।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মাইনুদ্দিন খান বলেন, গফরগাঁও পৌর শহরের এক মুক্তিযোদ্ধার স্ত্রীর শরীরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। তাকে ময়মনসিংহে বিশেষায়িত এসকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন জেনে সেখানে কর্মরত চারজন ডাক্তার ও একজন ল্যাব এটেনডেন্সের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তখন দুই ডাক্তারের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।  পরবর্তীতে ৩৬ জনের নমুনা পরীক্ষায় পাঠানো হয়। তখন তিনজন উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসারের করোনা শনাক্ত হয়।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার পুনরায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২৫ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠালে ডাক্তার, সিনিয়র নার্সসহ তিনজনের করোনাভাইরাস পজেটিভ এসেছে। তাদের মধ্যে একজন অন্তঃসত্ত্বা সিনিয়র স্টাফ নার্স রয়েছে।

এ পর্যন্ত উপজেলায় মোট ১০ জনের শরীরে করোনা উপস্থিতি ধরা পড়েছে।

Share this post

scroll to top