ময়মনসিংহে কঠোর নিরাপত্তায় চলছে চতুর্থ ধাপের ভোট

চতুর্থ ধাপে ময়মনসিংহের গৌরীপুর ও তারাকান্দা উপজেলার ২০ ইউনিয়নে কঠোর নিরাপত্তায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এরমধ্যে চারটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও বাকি ১৬টিতে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ চলছে।

সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

রোববার (২৬ ডিসেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা দেওয়ান মো. সারোয়ার।

তিনি বলেন, সুষ্ঠ, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন করার লক্ষে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করছে।

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান মারুফ বলেন, উপজেলার ১০টি ইউনিয়নে ৯৯টি কেন্দ্রের মধ্যে ৪৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

তিনি আরও বলেন, দশ ইউনিয়নের চেয়ারম্যান পদে ৬০ জন, সাধারণ সদস্য পদে ৪০৮ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১২৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ২ লাখ ৩২ হাজার ১৭২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৮ হাজার ৩৯০ জন ও নারী ভোটার ১ লাখ ১৩হাজার ৭৮২ জন।

তারাকান্দা উপজেলা নির্বাচন কর্মকর্তা একেএম সাইদুজ্জামান জানান, উপজেলার ১০টি ইউপির মধ্যে তারাকান্দা, গালাগাঁও, কাকনী ও ঢাকুয়ায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

তিনি আরও জানান, চেয়াম্যিান পদে ৬৩ জন, সাধারণ সদস্য পদে ৪১৪ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৩৩ জন প্রার্থী রয়েছেন। মোট ভোটার ২ লাখ ৩৬ হাজার ৬৮৪ জন। আর ভোট কেন্দ্র রয়েছে ৯৬ টি।

জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। মাঠে সার্বক্ষণিক পুলিশ, বিজিবি, র‍্যাব ও আনসার সদস্যরা রয়েছে। যে কোন পরিস্থিতি মোকাবেলা করার প্রস্তুতি নিয়েই তারা মাঠে রয়েছে।

Share this post

scroll to top