ময়মনসিংহে আবারও লাইনচ্যুত ট্রেনের বগি, যোগাযোগ বন্ধ

ফেঞ্চুগঞ্জ থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী মালবাহী ট্রেনের এক বগি গৌরীপুরে লাইনচ্যুত হয়। এ দুর্ঘটনার কারণে ময়মনসিংহ-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল ও গৌরীপুর-শালিহর সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

শুক্রবার বিকাল ৫ টা ২০ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে। এর আগে বুধবার ময়মনসিংহ থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেসের ৩টি বগি একই স্থানের বিপরীত লাইনে লাইনচ্যুত হয়।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, গৌরীপুর পৌর শহরের বাসস্ট্যান্ড এলাকার ১নং রেলক্রসিং অতিক্রম করার পরেই মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। তবে ট্রেনের চালক ও পরিচালক টের পাননি। ফলে লাইনচ্যুত বগি নিয়ে মালবাহী ট্রেনটি প্রায় ৩শ গজ চলে যায়।

এ সময় বিকট শব্দে আশপাশের মানুষ চিৎকার শুরু করলে ট্রেনটি গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যালে কাছে গিয়ে থামে।

ট্রেনের চালক মো. রেজাউল করিম জানান, গৌরীপুর রেলওয়ে জংশনের ৩৩১/২ কিলোমিটার পয়েন্টে ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে।

ট্রেনের পরিচালক ফজলে এলাহী জানান, ফেঞ্চুগঞ্জ থেকে সার বোঝাই ২৪টি বগি নিয়ে ময়মনসিংহের উদ্দেশে রওনা দেয়। গৌরীপুর ২নং রেলক্রসিং এলাকায় ট্রেনের ১০নং বগির চারটি চাকা রেললাইন থেকে সরে গেছে।

গৌরীপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার আব্দুর রশিদ জানান, মালবাহী বগি লাইনচ্যুত হওয়ার কারণে ময়মনসিংহ-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল বর্তমান বন্ধ রয়েছে। বগি লাইনচ্যুত হওয়ার বিষয়টি জানানো হয়েছে। উদ্ধারকারী রিলিফ ট্রেন ময়মনসিংহ থেকে রওনা হচ্ছে।

অপরদিকে ২নং রেলক্রসিং এলাকায় লাইনচ্যুত হওয়া গৌরীপুর উপজেলার সঙ্গে ২নং গৌরীপুর ইউনিয়নের শালিহর সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

Share this post

scroll to top