ময়মনসিংহে আবরার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

(শফিকুল ইসলাম, ময়মনসিংহ): বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ময়মনসিংহের সরকারি আনন্দমোহন কলেজে  মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১০ টার কলেজ গেইটের সামনে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, আনন্দমোহন কলেজ শাখা।

আবরার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন : ছবিঃ শফিকুল ইসলাম

মানববন্ধনে বক্তারা তাদের বক্তব্যে দেশের স্বার্থকে সমুন্নত করে লেখালেখির কারণেই বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করেন। তারা আরো বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার ভারতের সাথে সরকারের অযৌক্তিক চুক্তির প্রতিবাদে নিজের ফেসবুক টাইমলাইনে প্রতিবাদ জানিয়ে পোস্ট শেয়ার  করেছিলেন। আবরার দেশপ্রেম ও দেশের স্বার্থকে সমুন্নত রাখতেই লিখেছিলেন। কিন্তু খুনিরা এটা সহ্য করতে পারেনি। খুনিদের কাছে দেশের স্বার্থ নয়, বরং ভারতের স্বার্থ রক্ষাই গুরুত্বপূর্ণ ছিলো, যে কারণে তারা আবরারকে জানোয়ারের মতো পিটিয়ে হত্যা করেছে। এমন জঘন্য আচরণের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।আবরারকে যেভাবে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে তা পশুত্বকেও হার মানিয়েছে। অনতিবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে আবরার হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায়, ছাত্রসমাজ সহ দেশের আপামর জনসাধারণ এ সমস্ত জুলুম-নির্যাতনের প্রতিবাদে দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে। সর্বশেষে মানববন্ধনের উপস্থিত বক্তারা বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার হত্যার তীব্র নিন্দা এবং সারা দেশব্যাপী ছাত্রলীগের কর্মকান্ডের কঠোর সমালোচনা করে অতি শীঘ্রই হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। বক্তারা বলেন, ‘এই হত্যাকান্ড একদিকে বাক-স্বাধীনতার ওপর নিষ্ঠুরতম আঘাত এবং অন্যদিকে ছাত্র সংগঠন তথা শিক্ষাজ্ঞানের ওপর দূর্বৃত্তায়িত অসুস্থ রাজনৈতিক প্রভাবের নিষ্ঠুর পরিণতি।’ ফলেন দেশের অবিভাবকদের মাঝে তাদের  সন্তানদের নিয়ে দুশ্চিন্তা ক্রমশ বাড়ছে।

ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক জুয়েল আহাম্মদ এর সঞ্চালনায়  বক্তব্য রাখেন, অজিত দাস, আহ্বায়ক, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ময়মনসিংহ জেলা শাখা,সাজিদুল ইসলাম, সহ সভাপতি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট আনন্দমোহন কলেজ শাখা,এ.এম  লিটন,সাধারণ সম্পাদক, আনন্দমোহন কলেজ শাখা, আরও সংগঠনের কর্মীরাও বক্তব্য রাখেন।

মানববন্ধনের সভাপতিত্ব করেন এ.কে.এম আরিফুল ইসলাম,সভাপতি, সমাজতান্ত্রিক  ছাত্র ফ্রন্ট,আনন্দমোহন কলেজ শাখা।

Share this post

scroll to top