ময়মনসিংহে অপহরণের আড়াই মাস পর কিশোরী উদ্ধার

ময়মনসিংহে অপহরণের ২ মাস ১৩ দিন পর কিশোরীকে উদ্ধার করেছে পিবিআই। গতকাল বুধবার সকালে ঈশ্বরগঞ্জের এনায়েতপুরের খানপুর এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। এর আগে গত বছরের ৩১ অক্টোবর একই উপজেলার সোহাগী থেকে ওই কিশোরীকে অপহরণ করা হয় বলে পিবিআইয়ের কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্কুলে আসা-যাওয়ার পথে প্রায়ই ওই কিশোরীকে উত্ত্যক্ত করতেন রোমান মিয়া নামের এক যুবক। বিষয়টি কিশোরী তার বাবাকে জানালে রোমানের পরিবারের কাছে বিচার দেওয়া হয়। এতে ক্ষিপ্ত হয়ে স্কুল থেকে ফেরার পথে গত বছরের ৩১ অক্টোবর ওই কিশোরীকে রোমান মিয়া তার সঙ্গীদের নিয়ে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনা কিশোরীর বাবা জানতে পেরে উদ্ধারের জন্য অনেক জায়গায় খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি। পরে তিনি ঈশ্বরগঞ্জ থানায় অপহরণ মামলা দায়ের করেন।

পরে ওই মামলার তদন্তভার পিবিআইয়ের কাছে দিলে তথ্যপ্রযুক্তির সহায়তায় ওই কিশোরীকে রোমান মিয়ার বাড়ি থেকে উদ্ধার করে পুলিশ।

কিশোরীকে উদ্ধারের পর বিকেলে জেলা নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক রাফিজুল ইসলামের কাছে ২২ ধারায় জবানবন্দি দেয়। জবানবন্দিতে ওই কিশোরী জানান, রোমান মিয়া ওই এলাকার মৃত আব্দুল মালেকের ছেলে। রোমান মিয়ার সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। ওই সম্পর্কের জেরে স্বেচ্ছায় রোমান মিয়ার সঙ্গে গিয়েছিল। রোমান মিয়ার সঙ্গে তার বিয়েও হয়েছে। পরে বিচারক ওই কিশোরীকে তার বাবার জিম্মায় পরিবারের কাছে পাঠিয়ে দেন।

গতকাল সন্ধ্যায় ময়মনসিংহ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) উপপরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ বিল্লাল মিয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।

Share this post

scroll to top