ময়মনসিংহের ৬ প্রতিষ্ঠানের পণ্য নিষিদ্ধ করল বিএসটিআই

Mymensingh-BSTIখোলাবাজার থেকে সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করে পণ্য ক্রয় করে বিএসটিআই ল্যাবরেটরিতে পরীক্ষা করে বাংলাদেশ মানের (বিডিএস) থেকে নিম্নমানের পাওয়ায় ময়মনসিংহ বিভাগের ৬ প্রতিষ্ঠানের পণ্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো হল-ময়মনসিংহের মুক্তাগাছার বেঙ্গল অয়েল মিলসের চাওলি ফ্লাওয়ার ব্র্যান্ডের সরিষার তেল (ব্যাচ নং: ৪৫ উৎপাদন তারিখ: ০৯-০২-২০২০), ময়মনসিংহের বিএল অয়েল মিলসের রুবি ব্র্যান্ডের সরিষার তেল (ব্যাচ নং: – উৎপাদন তারিখ: ০৪/১১/২০১৯), ময়মনসিংহের পদ্মা অয়েল মিলসের হিলসা ব্র্যান্ডের সরিষার তেল (ব্যাচ নং: ৪৫ উৎপাদন তারিখ: ০১/০১/২০২০), ময়মনসিংহের রূপন অয়েল মিলসের রিং ব্র্যান্ডের সরিষার তেল (ব্যাচ নং: ০১ উৎপাদন তারিখ: ০১/০৩/২০২০), নেত্রকোনার প্রিয়া ফুড প্রোডাক্টসের প্রিয়া স্পেশাল ব্র্যান্ডের প্রিয়া লাচ্ছা সেমাই, জামালপুরের আলী ন্যাচারাল অয়েল মিলস এন্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কল্যাণী ব্র্যান্ডের ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল (ব্যাচ নং: অঘ ০০৩২ উৎপাদন তারিখ: ১৫/০৩/২০২০),

সোমবার (১১ মে) বিএসটিআই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। প্রতিষ্ঠানগুলোকে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে। পাশাপাশি উৎপাদনকারীদের বাজার থেকে বিক্রিত মালামাল প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য যে, বিএসটিআই থেকে মান সনদ নিয়ে প্রতিষ্ঠানগুলো মানসম্পন্ন পণ্য উৎপাদন করছে কি-না তা যাচাই করার জন্য বছরব্যাপী নিয়মিত সার্ভিল্যান্স অভিযান পরিচালনার মাধ্যেমে খোলাবাজার থেকে পণ্য সংগ্রহ করে বিএসটিআই ল্যাবরেটরিতে পরীক্ষা করে।

Share this post

scroll to top