ময়মনসিংহের সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী যুবক নিহত

Border-Kill-BSFময়মনসিংহের হালুয়াঘাট সীমান্তের গোবরাকুড়া স্থলবন্দরের অদুরে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আব্দুল জলিল (২৬) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন বলে দাবি করেছেন তাঁর পরিবার। তিনি সীমান্তবর্তী গোবরাকুড়া স্থল বন্দরের অদুরে কাঁটাতারের বেড়ার ভারতের একশ’ গজ অভ্যন্তরে নদীর ঢালায় গুলিতে নিহত হয়। হালুয়াঘাট থানার ওসি আলী মাহমুদ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত আব্দুল জলিলের বড় ভাই খলিল মিয়া জানান, হালুয়াঘাট উপজেলার পশ্চিম গোবরাকুড়া গ্রামের মানিক মিয়ার ছেলে তার ছোট ভাই আব্দুল জলিল দীর্ঘদিন ধরে মানসিক ভারসাম্যহীন। সোমবার সন্ধ্যায় বাড়ি থেকে বের হওয়ার পর থেকে সে নিখোঁজ ছিল। সকালে খবর পেয়ে গুলিবিদ্ধ লাশের বর্ণনা অনুযায়ী নিহত ওই ব্যক্তি তার ছোট ভাই বলে দাবি করেন তিনি।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গোবরাকুড়া বিওপির কমান্ডার নায়েক সুবেদার হারুনুর রশিদ জানান, গোপন সূত্রে ভারতীয় এলাকায় বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশি নিহত হওয়ার খবর পেয়েছেন। ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর সাথে যোগাযোগের চেষ্টা চলছে। বিএসএফ’র পত্র ফেলে তাঁরা ঘটনাস্থলে যাবেন এবং লাশ শনাক্ত হলে পতাকা বৈঠকের মাধ্যমে দেশে আনার ব্যবস্থা নেবেন। লাশ পেলে পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি। ##

Share this post

scroll to top