ময়মনসিংহের নাসিরাবাদ কলেজের অধ্যক্ষ হিসেবে যোগ দিলেন আহমেদ শফিক

স্টাফ রিপোর্টার : ঐতিহ্যবাহী নাসিরাবাদ (বিশ্ববিদ্যালয়) কলেজের অধ্যক্ষ পদে ভাষাসৈনিক মরহুম আহমেদ সালেক এর সুযোগ্য পূত্র আহমেদ শফিককে নিয়োগ দেয়া হয়েছে। ১১ নভেম্বর সকালে তিনি কলেজে যোগদান করেছেন।

এসময় কলেজের বিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ জাকির হোসেন ও শিক্ষক পরিষদের সম্পাদক মোঃ ফোরকান সহ কলেজের শিক্ষক কর্মচারীরা ফুলেল শুভেচ্ছায় অভিনন্দন জানিয়ে নতুন অধ্যক্ষকে বরণ করে নেন। বিশেষ মোনাজাতের মাধ্যমে নয়া অধ্যক্ষের নেতৃত্বে কলেজের সার্বিক উন্নতি ও অগ্রগতি এবং শিক্ষক-শিক্ষার্থীদের মঙ্গল ও অধ্যক্ষের সুস্বাস্থ্য কামনা করা হয়। আহমেদ শফিক এর আগে একই কলেজের উপাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৪৮ সালে কলেজ গভর্নিং বডি কলেজের উপাধ্যক্ষ আহমেদ শফিককে প্রতিষ্ঠিত ময়মনসিংহের ঐতিহ্যবাহী নাসিরাবাদ (বিশ্ববিদ্যালয়) কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দান করেছেন। নতুন অধ্যক্ষের নেতৃত্বে এই কলেজটি শিক্ষার গুণগত মানসম্পন্ন একটি আদর্শ সুন্দর কলেজে রূপান্তর হবে বলে দৃঢ় আশাপোষন করেন কলেজ গভর্নিং বডির সভাপতি মোঃ আমিনুল হক শামীম সিআইপি।

উল্লেখ্য, আহমেদ শফিক কৃতিত্বের সাথে বাংলায় অনার্স ও মাস্টার্স পাস করার পর ১ জুলাই ২০০০ সালে নাসিরাবাদ কলেজে প্রভাষক পদে যোগদান করেন এরপর ৬ এপ্রিল ২০১৫ উপাধ্যক্ষ পদে যোগদান করেন । এরপর ৬ সেপ্টেম্বর ২০১৭ সালে অধ্যক্ষের চলতি দায়িত্ব দায়িত্ব দেয়া হয় তাকে। নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গভনির্ং বডি কর্তৃক নিয়োগপত্র লাভের পর ২০১৯ সালের ১১ নভেম্বর সকাল সাড়ে ১০টায় পূর্ণাঙ্গ অধ্যক্ষ হিসেবে যোগদান করেন আহমেদ শফিক।

Share this post

scroll to top