ময়মনসিংহের নতুন জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জহিরুল ইসলাম

District-Food-Officerময়মনসিংহে জেলা খাদ্য নিয়ন্ত্রক হিসেবে মো. জহিরুল ইসলামকে নিয়োগ দেয়া হয়েছে।  এর আগে মো. জহিরুল ইসলাম গাইবান্ধার জেলা খাদ্য নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করেন। অপরদিকে ময়মনসিংহের জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জাহাঙ্গীর আলমকে গাজীপুরে বদলি করা হয়েছে। এছাড়াও ভোলার জেলা খাদ্য নিয়ন্ত্রক রিয়াজুর রহমান রাজুকে গাইবান্ধার জেলা খাদ্য নিয়ন্ত্রক হিসেবে বৃহস্পতিবার বদলি করা হয়েছে। মো. জহিরুল ইসলাম বিসিএস-২৭ ব্যাচের কর্মকর্তা। তিনি এর গাইবান্ধায় ১৬ সেপ্টেম্বর ২০১৮ সালে গাইবান্ধায় জেলা খাদ্য নিয়ন্ত্রক হিসেবে যোগ দেন।

আলাদা আদেশে সিলেটের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ মামুনুর রশীদকে খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক পদে বদলি করা হয়েছে।

আর খাদ্য অধিদপ্তরের অভ্যন্তরীণ নিরীক্ষা বিভাগের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ আমজাদ হোসেনকে দেওয়া হয়েছে সিলেটের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকের দায়িত্ব।

খাদ্য মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, খাদ্য অধিদপ্তরের বিদ্যমান বদলি নীতিমালা অনুযায়ী এসব কর্মকর্তাকে দায়িত্বভার গ্রহণ ও হস্তান্তর করতে হবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে এ পর্যন্ত দরিদ্র জনগোষ্ঠী ও কর্মহীনদের তাৎক্ষণিক মানবিক সহায়তা হিসেবে ৯১ কোটি ৪৭ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং এক লাখ ৭২ হাজার ৮১৭ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার।

১০ টাকা কেজি দরের খাদ্যবান্ধব কর্মসূচি এবং বিশেষ ওএমএসের চাল বিতরণেও জেলা খাদ্য নিয়ন্ত্রকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

Share this post

scroll to top