মোহাম্মদ রফির গানে পুলিশের প্রশিক্ষণ!

আচ্ছা ভাবুন তো, চোখ বুজে পুলিশকে ভাবলে আপনার ঠিক কী মনে পড়ে? পুলিশ মানেই রসকষহীন, তাই তো? কিন্তু এমন পুলিশ কি দেখেছেন, যিনি বলিউডের গানের তালে তালে ড্রিল করান! ভাববেন না যেন গল্পকথা বলছি, এমন ভাবেই ৭০ দশকের ‘হামজোলি’ ছবির গান ‘ঢল গ্যায়া দিন’ গেয়ে গেয়ে ভারতের এক এএসআইয়ের ড্রিল করানোর ভিডিও সামনে এসেছে।

ভারতের বিখ্যাত সঙ্গীতশিল্পী মোহাম্মদ রফির এই গানটি গেয়ে যিনি পুলিশ প্রশিক্ষণ দিচ্ছেন তিনিও আরেক মোহাম্মদ রফি। তিনি হলেন তেলেঙ্গানা পুলিশের এক এএসআই। তবে হ্যাঁ, অনেকেই ভাবতে পারেন যে, গানের তালে তালে ড্রিল করানোর বিষয়টি তার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে এলে নিশ্চয়ই বিস্তর বকাঝকা শুনবেন তিনি! কিন্তু বাস্তবে দেখা গেল, মোটেই না। বরং ওই এএসআইয়ের ড্রিল করানোর ভিডিও টুইটারে পোস্ট করলেন আইপিএস কর্মকর্তা অনিল কুমার।

ওই ভিডিওটি পোস্ট করার সময় অনিল কুমার লেখেন, ‘ড্রিল প্রশিক্ষককে হ্যাটস অফ’। ভিডিওটি পোস্ট করার পর এখন পর্যন্ত কম করে হলেও এক লাখ মানুষ সেটি দেখেছেন। ভিডিওটি শেয়ার করেছে আইপিএস অ্যাসোসিয়েশনও।

যেভাবে দারুণ উৎসাহের সাথে ড্রিল করাচ্ছেন এএসআই মহম্মদ রফি তাতে মুগ্ধ বহু মানুষ। কেউ কেউ তো আরো ভিডিও দেয়ার অনুরোধ করেছেন।

‘আমি ২০০৭ সাল থেকে আমি দেখেছি এখানে প্রশিক্ষণ দেওয়ার সময় সকলেই শুকনো মুখে শুধু নির্দেশ পালন করে যায়। কিন্তু যখন আমি প্রশিক্ষণ দিতে শুরু করি তখন সেটাকে মজার করার চেষ্টা করেছি, যাতে সবার উৎসাহ বাড়ে। প্রতিদিন ভোর সাড়ে ৪টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত এই ট্রেনিং চলবে’, বলেন তিনি।

‘যান্ত্রিকভাবে এখানে দেশপ্রেমের পাঠ পড়ানো হয়, সেই একঘেয়েমী থেকে সকলকে মুক্তি পেতেও সহায়তা করবে’, বলেন এএসআই মোহাহম্মদ রফি।

সূত্র : এনডিটিভি

Share this post

scroll to top