মুহাম্মাদ (সাঃ) কে কটূক্তির প্রতিবাদে ঘোড়াঘাটে মানববন্ধন

বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সাঃ) কে অবমাননা, কটূক্তি ও ব্যাঙ্গ করার প্রতিবাদে দিনাজপুরের ঘোড়াঘাটে প্রতিবাদ সমাবেশ, মিছিল ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ জুন) বাদ জুম্মা পৌর এলাকার আজাদমোড়ে এই কর্মসূচি পালিত হয়। ‘সকল মুসলিম উম্মা’র ব্যানারে আয়োজিত এই কর্মসূচিতে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের আজাদমোড়ে মানববন্ধন শেষে একটি প্রতিবাদ মিছিল আজাদমোড় থেকে বের হয়ে বাসস্ট্যান্ড, থানা মোড়, পুরাতন বাজার ও কালিতলা সহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

পরে আজাদমোড়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৬ শতাধিক মুসল্লি উপস্থিত ছিলেন। প্রতিবাদ থেকে বক্তারা মুহাম্মাদ (সাঃ) কে অবমাননা করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সাথে কটূক্তিকারীদের কঠোর শাস্থির দাবি জানিয়ে সকলকে নিজ নিজ ধর্ম শান্তিপূর্ণ ভাবে পালনের আহবান করেন।

প্রসঙ্গত, গত সপ্তাহে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুজন নেতা নুপুর শর্মা ও নবীন কুমার বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সাঃ) কে কটূক্তি করে। এর পরেই দেশ-বিদেশে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

ফটো ক্যাপশন : দিনাজপুরের ঘোড়াঘাটে মুহাম্মাদ (সাঃ) কে কট‚ক্তি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে প্রায় ৬ শতাধিক মুসল্লি।

Share this post

scroll to top