মুক্তাগাছায় মধুপুর বনের বিপুল পরিমান কাঠসহ ইট ভাটার মালিক গ্রেফতার

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহের মুক্তাগাছায় বকাঠসহ এক ইট ভাটার মালিককে গ্রেফতার করেছে ভ্রাম্যমান আদালত। রাতের আধারে সরকারী বন থেকে কাঠ কেটে এনে ইটভাটায় শুকিয়ে ইট পোড়ানোর সময় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বিপুল পরিমান গজারী কাঠ উদ্ধার করে।

বুধবার রাতে মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবর্ণা সরকার আর্মড ব্যাটালিয়ন পুলিশের একটি টিম নিয়ে এ অভিযান পরিচালনা করেন। গ্রেফতার ইটভাটার মালিকের নাম নুরুল হুদা সরকার নুরু। তিনি স্থানীয় বানারপাড় এলাকার মোরাদ ব্রিকস এর মালিক।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও সুবর্ণা সরকার বলেন, দীর্ঘদিন ধরে ওই ইট ভাটার মালিক বনের কাঠ পুড়িয়ে আসছিল। এ খবর পেয়ে বুধবার রাতে বন বিভাগ ও আর্মড পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে ৪ ট্রাক গজারি কাঠ জব্দ করা হয়। কাঠগুলো দেশের তৃতীয় বৃহত্তম বনভূমি ঐতিহ্যবাহী প্রাকৃতিক বন মধুপুর বনের গজারী গাছ বলে জানায় বন বিভাগ। এসময় ইট ভাটার মালিক ও এলাকার প্রভাবশালী ব্যবসায়ী নুরুকে গ্রেফতার করা হয়। এদিকে ঐ ভাটা মালিককে ছাড়িয়ে নিতে রাতেই বিভিন্ন মহল ব্যাপক তদ্বির চালিয়ে ব্যর্থ হয়।
মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, আসামী আমাদের হেফাজতে রয়েছে। বন আদালতে মামলার প্রক্রিয়া চলছে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top