মুক্তাগাছায় ব্যবসায়ীকে বিষ খাইয়ে হত্যার অভিযোগ

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় এক কলা ব্যবসায়ীকে বিষ খাইয়ে হত্যার অভিযোগ উঠেছে। নিহত ব্যবসায়ীর নাম চান মিয়া(৪৫)। তিনি উপজেলার পায়রাকান্দি গ্রামের বাসিন্দা।

জানা যায়, শুক্রবার (১৯মার্চ) ভোরে চান মিয়া তার ছেলে লিটন মিয়াকে নিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি নিয়োগ পরীক্ষায় অংশ নিতে ঢাকায় যান। পরীক্ষা শেষে লিটন মিয়াকে নিয়ে ওইদিন সন্ধায় মুক্তাগাছায় ফিরেন চান মিয়া। পরে  লিটন মিয়াকে বাড়ি পাঠিয়ে দিয়ে তিনি গাবতলী পাহাড়ি এলাকার জামগড়া হাসিমের ভাই হাসানের বাড়িতে যান। কিছুক্ষণ পর সেখান থেকে রাত সাড়ে নয়টার দিকে চান মিয়া তার ভাই তারু মিয়াকে ফোন করে তিনি অসুস্থ বলে জানান। এখবর শুনার সাথেসাথে ছেলে লিটন তার এক বন্ধুকে নিয়ে হাসানের বাড়িতে গিয়ে চান মিয়ার সন্ধান চান। পরে হাসানের বাড়ির লোকজন চান মিয়া তাদের বাড়িতে যায়নি এমনটি জানালে লিটনসহ তার বন্ধু ফিরে আসার সময় বাড়ির পেছনের দিকে লাইটের আলো ধরেন। তখন কালো প্লাস্টিকের পলিথিনে মোড়ানো কিছু একটা নড়াছাড়া করছে দেখতে পেয়ে পলিথিন টান দিলে চান মিয়াকে দেখতে পান। পরে দ্রুত  চান মিয়াকে উদ্ধার করে মুক্তাগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। হাসান মিয়ারা বিষ মিশিয়ে খাইয়েছে কিনা এমন কথা চান মিয়াকে জিজ্ঞেস করলে মাথায় “হ্যা” সূচক সম্মতি দেন বলে পরিবারের সদস্যসহ স্থানীয় উপজেলা চেয়ারম্যান আরবআলী নিশ্চিত করেছেন। পরে চান মিয়াকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চান মিয়ার ছেলে লিটনের বন্ধু শাহরিয়ার শাকিব জানান, সন্ধায় তার বন্ধুকে নিয়ে ঢাকা থেকে যখন ময়মনসিংহ বাইপাস মোড়ে ফিরেন তখন কথা হয় চান মিয়ার সাথে। তিনি আরও জানান, চান মিয়া অভিযুক্ত হাসানের একটি কলা বাগান কিনেছিল। কিন্তু বাগানের সব কলা নষ্ট হয়ে যাওয়ায় চান মিয়াকে কিছু টাকা ফেরত দেয়ার কথা ছিল। কিন্তু আজ না কাল এভাবেই সময় নিচ্ছিল হাসান মিয়া।

চান মিয়ার ভাতিজা জাহিদুল ইসলাম ময়মনসিংহ লাইভকে বলেন, হাসানের বাড়ি থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় চাচা চান মিয়াকে উদ্ধার করা হয়েছে।

এব্যাপারে মুক্তাগাছা উপজেলা চেয়ারম্যান আরব আলী ময়মনসিংহ লাইভকে বলেন, চান মিয়াকে বিষ খাইয়ে হত্যা করেছে এমনটি তিনি শুনেছেন।

এব্যাপারে মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল হাসান জানান, এরকম বার্তা পুলিশ এখনও পায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

Share this post

scroll to top