মাহমুদউল্লাহ রিয়াদের জন্মদিনে আইসিসির শুভেচ্ছা

নাম তার মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু এই নামের থেকে তাকে ‘সাইলেন্ট কিলার’ বা ‘মি. রিলায়েবল’ নামে ডাকতেই বেশি পছন্দ করেন বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। বাংলাদেশ ক্রিকেটে তার অবদান স্পষ্টত চোখে পড়ে না, কিন্তু একজন দক্ষ নাবিকের মতোই আগলে রাখেন দলকে।

বাংলাদেশ ক্রিকেটের বর্তমান পঞ্চপাণ্ডবের অন্যতম একজন মাহমুদউল্লাহর জন্মদিন আজ (৪ ফেব্রুয়ারি)। ৩৪ পেরিয়ে ৩৫-এ পা রাখলেন তিনি। জন্মদিনে সাধারণ ভক্ত ও সতীর্থরা শুভেচ্ছাবাণীতে ভাসাচ্ছেন তাকে। শুধু তাই নয় খোদ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিও এই অভিজ্ঞ অলরাউন্ডারকে শুভেচ্ছা জানিয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজেদের অফিসিয়াল পেজ থেকে একটি ছবি পোস্টের মাধ্যমে শুভেচ্ছা জানানো হয়।

আইসিসির সেই পোস্টের ক্যাপশনে লিখা হয়, ৩১৮ আন্তর্জাতিক ম্যাচ, ৮ হাজার ১৯৪ রান, ১৫০ উইকেট। দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার যার রয়েছে ৮ হাজার রান ও ১৫০ উইকেট। শুভ জন্মদিন মাহমুদউল্লাহ রিয়াদ।

মাহমুদউল্লাহকে ভক্তরা সবচেয়ে বেশি মনে রাখবে ২০১৫ সালের বিশ্বকাপে পরপর দুই সেঞ্চুরির জন্য। এছাড়াও চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে তার অন্যবদ্য সেঞ্চুরিও সমর্থকদের মনে দাগ কাটে।

১৯৮৬ সালে এই দিনে (৪ফেব্রুয়ারি) ময়মনসিংহে জন্মগ্রহণ করেন মাহমুদউল্লাহ। ২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার।

Share this post

scroll to top