মাদ্রাসা শিক্ষার্থীদের দেশপ্রেমিক হিসেবে গড়ে উঠতে হবে : রেজা

মাদ্রাসা শিক্ষার্থীদের সব বিষয়ে সজাগ ও সচেতন থাকার আহ্বান জানিয়েছেন মুক্তাগাছার তরুণ সমাজ সেবক ও আওয়ামী লীগ নেতা মুহাম্মদ রেজাউল করিম রেজা।

তিনি বলেছেন, ছোট ছোট কোমলমতি শিক্ষার্থীরা পবিত্র আল কুরআনের হাফেজ হবে এক সময়। তারা মা-বাবাকে ছেড়ে মাদ্রাসায় থেকে লেখাপড়া শিখছে, কুরআনের হাফেজ হচ্ছে। বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে সেই সময়ে কুচক্রী একটি মহল এসব কোরআনের হাফেজ ও কোমলমতি শিক্ষার্থীদের বিপথে নেওয়া চেষ্টা করে যাচ্ছে। তাদের ব্যবহার করে রাজনৈতিক ফায়দা নেওয়ার ষড়যন্ত্র করছে। এজন্য মাদ্রাসা শিক্ষকদের সজাগ ও সচেতন হতে হবে। কেউ যদি আপনাদের এমন কোন প্রলোভন বা কথা বলে থাকে আপনারা জনপ্রতিনিধি এবং আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন। এই দেশ সাম্য ও শান্তির দেশ এখানে জঙ্গিবাদ-সন্ত্রাসের কোন যায়গা নেই।

রোববার (৯ জানুয়ারি) মুক্তাগাছা উপজেলার আহমেদপুর আহমেদীয়া হাফেজীয়া মাদ্রাসার শিক্ষার্থী ও এতিম শিশুদের মাঝে এই কম্বল বিতরণকালে তিনি এসব কথা বলেন। এ সময় এই তরুণ নেতার পক্ষ থেকে প্রায় শতাধিক শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

এ সময় মুহাম্মদ রেজাউল করিম রেজা শিক্ষকদের উদ্দেশে বলেন, যারা সম্মানিত শিক্ষক আছেন আপনারা মনে রাখবেন- বর্তমানে বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী মাদ্রাসা শিক্ষার স্বীকৃতি দিয়েছেন, মাদ্রাসা মসজিদে বরাদ্দ দিচ্ছেন। এমন পরিস্থিতিতে অনেকেই দেশের এই অগ্রগতি রুখে দিতে চাচ্ছে। দেশের নাগরিক হিসেবে আপনাদের ও ছাত্রদেরও দেশের প্রতি ভালোবাসা মমত্ববোধ থাকতে হবে। দেশপ্রেমিক হিসেবে দেশের উন্নয়নে অংশ নিতে হবে।

দ্বীনি লাইনের পাশাপাশি মাদ্রাসা শিক্ষার্থীদের কারিগরি শিক্ষায় গুরুত্বারোপ করে তিনি বলেন, পাঠ্যবই ও দ্বীনি শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষার্থীদের দক্ষ জনবল হিসেবে গড়ে উঠতে হবে। এ জন্য এসব শিক্ষার পাশাপাশি কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা এগিয়ে যাবো ইনশাআল্লাহ্।

এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনার সকলের কাছে দোয়া চান।

Muktagacha photo

Share this post

scroll to top