মাদারগঞ্জ প্রবাসী কল্যাণ পরিষদ’-এর শীতবস্ত্র বিতরণ কার্যক্রমে ব্যাপক সাড়া

জামালপুর জেলার মাদারগঞ্জে ইয়াতিমখানা, হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থী ও গরীব-অসহায় মানুষের মাঝে সপ্তাহব্যাপী শীতবস্ত্র বিতরণ কার্যক্রম শুরু করেছে ‘মাদারগঞ্জ প্রবাসী কল্যাণ পরিষদ’।

মাদারগঞ্জের সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভায় ছয়শতাধিক কম্বল বিতরণ কার্যক্রম শুরু হয় গতকাল। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে কড়ইচড়া ইউনিয়নের বিনোদটঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে ৪টি নুরানী ও হাফেজিয়া মাদ্রাসার ৬৫ জন শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কড়ইচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক বাচ্চু।

এদিকে, আজ ফাজিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ১নং চরপাকেরদহ ইউনিয়নের ঝাড়কাটা নুরানী মাদ্রাসা ও তেঘরিয়া হাফেজিয়া মাদ্রাসার ৭০ জন শিক্ষার্থীর মাঝে কম্বল বিতরণ করা হয়। এছাড়া, পূর্ব চরপাকেরদহ গ্ৰামে অসহায় ও দরিদ্রদেরকে ৩০টি কম্বল উপহার দেওয়া হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাদারগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল হক।
মাদারগঞ্জ আব্দুল আলি মির্জা কাশেম ফাযিল মাদ্রাসার সিনিয়র সহকারী শিক্ষক আমিনুর রহমান বিএসসির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ‘মাদারগঞ্জ প্রবাসী কল্যাণ পরিষদ’-এর উপদেষ্টা শাহজাহান সিরাজ ও এম ডি শিমুল, কোষাধ্যক্ষ রিয়াজুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আরমান ও ইতালি প্রবাসী অনিক পারভেজ।

আরও বক্তব্য রাখেন ঘুঘুমারি মির্জা আবুল কাশেম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শেখ নজরুল ইসলাম, ইউপি মেম্বার আজাদ মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঝাড়কাটা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নাজমুল হক।

মাদারগঞ্জ প্রবাসী কল্যাণ পরিষদ প্রবাসীদের বিপদাপদে সহযোগিতার পাশাপাশি সমাজের অসহায়-দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে নানা ধরনের কর্মসূচি পালন করে আসছে। গতবারের মতো এবারও শীতবস্ত্র বিতরণ কার্যক্রম হাতে নেওয়ায় ইতোমধ্যে বিভিন্ন মহল থেকে সংগঠনটির প্রশংসা করা হচ্ছে।

Share this post

scroll to top