মসজিদে বিস্ফোরণ নাকি নাশকতা, তা তদন্ত করা হচ্ছে : ওবায়দুল কাদের

মসজিদে বিস্ফোরণ নাকি নাশকতা, তা তদন্ত করা হবে, ওবায়দুল কাদেরনারায়নগঞ্জের মসজিদে বিস্ফোরণ ঘটনা ঘটেছে নাকি নাশকতা হয়েছে। তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। আজ শনিবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে এক অনলাইন আলোচনা সভায় এসব কথা বলেন।

তিনি বলেন, মসজিদে এসি বিস্ফোরণে হতাহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দগ্ধদের সর্বোচ্চ চিকিৎসা সেবা দেয়ার নির্দেশ ও সহায়তার আশ্বাস দিয়েছেন।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণে ঘটনায় নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে তাদের ধৈর্য ধরার আহব্বান জানান।

বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে তিনি বলেন, ইউরোপ, আমেরিকাসহ যে সকল দেশ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়েছিল। আবারও তারা বাধ্য হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করতে। দেশের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার বিষয়ে তিনি বলেন, করোনা পরিস্থিতি বিবেচনা করে আমাদের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে।

বঙ্গবন্ধু বাঙালির চেতনার বাতিঘর অনলাইন আলোচনা সবার আয়োজকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে। হত্যাকারীদের দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে।

অনলাইন আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন, সড়ক পরিবহন মন্ত্রী ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি,

মসজিদে বিস্ফোরণ নাকি নাশকতা, তা তদন্ত করা হবে, ওবায়দুল কাদের (2)বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহন করেন ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনের সংসদ সদস্য এবং ধর্ম বিষয়ক মন্ত্রানালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী। এছাড়াও অতিথি হিসেবে অংশগ্রহণ করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ট্রেজারার অধ্যাপক মো. জালাল উদ্দিন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির আয়োজনে বঙ্গবন্ধু বাঙালির চেতনার বাতিঘর অনলাইন আলোচনা সভায় আলোচক হিসেবে অংশগ্রহণ করবেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, হিসাব বিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. সুব্রত কুমার দে, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুব হোসেন, সিন্ডিকেট সদস্য, কলা অনুষদের ডিন, বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. সাহাবউদ্দিন; বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ও সিএসই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস।

Share this post

scroll to top