ময়মনসিংহ মহানগর কৃষক দল আহবায়কের পদত্যাগ

বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী কৃষক দল ময়মনসিংহ মহানগর শাখার আহবায়ক পদ থেকে পদত্যাগ করেছেন অ্যাডভোকেট আজিজুল হক খান।

বৃহস্পতিবার ( ২৩ সেপ্টেম্বর) দুপুর ৩টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানান, জাতীয়তাবাদী ছাত্রদল ও কৃষকদল আমার প্রাণের সংগঠন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান আমার আদর্শ। বেগম খালেদা জিয়া ও তারেক রহমান আমার নেতা। দলকে ভালোবাসি এবং দলের ডাকে যে কোন সময় প্রয়োজনে রাস্তায় ও আদালতে পাশে থাকব।

তবে বর্তমানে আমি মূল দল অর্থাৎ বিএনপির রাজনীতির সাথে কর্মী হিসেবে কাজ করতে চাই। তাই সার্বিক বিবেচনায় আমি মহানগর কৃষক দলের আহবায়ক পদ থেকে পদত্যাগ করলাম।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি আরও জানান, ১৯৭৮ সালে জাগ দলের অঙ্গ সংগঠন জাগ ছাত্রদলের মাধ্যমে ১৯ দফার আদর্শে সম্পৃক্ত হয়ে ওই বছরই ভালুকা থানার আহবায়কের দ্বায়িত্ব পাই। ১৯৭৯ সালে ছাত্রদলের ভালুকার আহবায়ক হয়ে জেলা ছাত্রদলের সহ-সভাপতি নির্বাচিত হই। ১৯৮৪ সালে দ্বিতীয়বার ভালুকা ছাত্রদলের সভাপতি নির্বাচিত হলে ১৯৮৮ সালে আমাকে জেলা কৃষক দলের কমিটিতে যুগ্ম আহবায়ক করা হয়।

সেই থেকে আমি কৃষকদলে যুক্ত হলে ১৯৯৬ সালে আবারও জেলা কমিটির যুগ্ন আহবায়ক করে ২০০২ সালে আমাকে জেলা কৃষক দলের সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়। অত:পর জেলা কমিটি উত্তর-দক্ষিণে বিভক্ত হলে আমাকে দক্ষিণ জেলা কৃষক দলের আহবায়ক করা হয়। এরপর ২০১৯ সালে ময়মনসিংহ মহানগর কৃষক দলের আহবায়ক করা হলেও ওই কমিটির অধিকাংশ সদস্য অপরিচিত এবং তাদেরকে দলীয় কর্মসূচীতে ডেকেও পাওয়া যায়নি বলে তিনি অভিযোগ করেন।

তিনি আরও জানান, ২০০৮ সালের পর সকল গণতান্ত্রিক আন্দোলনে আমি সক্রিয় অংশ গ্রহন করেছি এবং দলীয় নেতাকর্মীদের নামে দায়ের করা মিথ্যা ও বানোয়াট মামলা গুলোতে বিনামূল্যে সাধ্যমত আইনি সহায়তা প্রদান করে আসছি।

Share this post

scroll to top