ময়মনসিংহ প্রিমিয়ার লিগে খেলবে না রিয়াদ ও সৈকত

ময়মনসিংহ প্রিমিয়ার লিগ রিয়াদ ও সৈকত Mymensingh-Preimiar-Ligue-Riyad-Mosaddekময়মনসিংহের ক্রিকেটে প্রাণ ফেরাতে ২১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ওয়ালটন ময়মনসিংহ প্রিমিয়ার লিগ (এমপিএল)। এতে ময়মনসিংহের গর্বিত দুই সন্তান জাতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ও জাতীয় দলের অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের খেলার কথা থাকলেও বিসিবির ছাড়পত্র না পাওয়ায় তারা খেলতে পারছেন না বলে জানিয়েছে টুর্নামেন্টের উপদেষ্টা জাতীয় দলের সাবেক ওপেনার সানোয়ার হোসেন।

সূত্রে জানাযায়, কোভিড পরিস্থিতিতে জাতীয় ক্রিকেটারদের এরকম একটি আসরে খেলতে সাবধান করা হয়েছে বিসিবির পক্ষ থেকে। বিশেষ করে আগামী মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। অনেক সতর্কতা মেনে জৈব-সুরক্ষা বলয় তৈরি করে এখন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ হচ্ছে ঢাকায়। এই টুর্নামেন্ট ক্রিকেটাররা বলয়ে না থাকলেও তাদের সাবধান থাকার কথা আগেই বলে দিয়েছে বোর্ড। সেখানে এরকম একটি টুর্নামেন্টে খেললে ঝুঁকির জায়গা থাকে অনেক।

এদিকে আজ রোববার দুপুরে ময়মনসিংহ প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের বিভিন্ন তথ্য তুলে ধরা হয়। এতে জানানো হয় সোমবার সকাল সোয়া ৯টায় সার্কিট হাউজ মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করবেন গৃহায়ণ ও গণপুর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ময়মনসিংহ সিটি মেয়র ইকরামুল হক টিটু, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান ও জাতীয় দলের সাবেক খোলোয়ার মোহাম্মদ জাভেদ ওমর বেলিম।

টুর্নামেন্টে অংশ নেবে ৬টি দল-ময়মনসিংহ রাইডার্স, ময়মনসিংহ থান্ডার, ময়মনসিংহ সিক্সার্স, ময়মনসিংহ টাইগার্স, ময়মনসিংহ ওয়ারিয়র্স ও ময়মনসিংহ ঈগলস।

তবে কোভিড পরিস্থিতিতে জাতীয় ক্রিকেটারদের এরকম একটি আসরে খেলা নিয়ে উঠছে প্রশ্ন। বিশেষ করে আগামী মাসেই যেখানে হওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। অনেক সতর্কতা মেনে জৈব-সুরক্ষা বলয় তৈরি করে এখন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ হচ্ছে ঢাকায়। এই টুর্নামেন্ট ক্রিকেটাররা বলয়ে না থাকলেও তাদের সাবধান থাকার কথা আগেই বলে দিয়েছে বোর্ড। সেখানে এরকম একটি টুর্নামেন্টে খেললে ঝুঁকির জায়গা থাকে অনেক।

Share this post

scroll to top