ময়মনসিংহে সীরাতুন্নবী সা.সম্মেলন’২১ উপলক্ষে ৫দিন ব্যাপী ইসলামী বইমেলা

Mymensingh Book Stallআগামী ৬মার্চ ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী’র উদ্যোগে আয়োজিত কেন্দ্রীয় সীরাতুন্নবী সা.সম্মেলন উপলক্ষে নগরীর ঐতিহ্যবাহী বড় মসজিদ চত্বরে শুরু হতে যাচ্ছে ৩দিন ব্যাপী ইসলামী বইমেলা।

মেলাটি আগামী ৪মার্চ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে ৮মার্চ রাত ৯টা পর্যন্ত। মেলা প্রাঙ্গণ প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এতে দেশের শীর্ষস্থানীয় অভিজাত প্রকাশনা সংস্থা সমূহ অংশগ্রহণের পাশাপাশি থাকবে স্থানীয় প্রকাশনা সমূহও।

২০০৭সালে ঢাকার পরে ময়মনসিংহে সর্বপ্রথম ইসলামী বইমেলা শুরু হয়,এরপর থেকে প্রতি বছরেরই ময়মনসিংহে ইসলামী বইমেলা অনুষ্ঠিত হতে থাকে,তারই ধারাবাহিকতায় এবার ভিন্ন আঙ্গিকে ভিন্ন সাজে ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় সীরাতুন্নবী সা. সম্মেলন’২১ উপলক্ষে ৫দিনব্যাপী এই ইসলামী বইমেলা অনুষ্ঠিত হবে।

জানা যায়, প্রতিবছরেরই বিপুল পরিমাণ বই ক্রেতা-বিক্রেতাদের উপস্থিতির পাশাপাশি দেশের স্বনামধন্য ইসলামী লেখকগণ উপস্থিত থাকেন, এবারো থাকবেন স্বনামধন্য লেখক ও সাহিত্যিক মাওলানা জয়নুল আবেদিন, ইসলাম টাইমস টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক বিশিষ্ট লেখক ও সাহিত্যিক মাওলানা শরীফ মুহাম্মদের পাশাপাশি বিভিন্ন পর্যায়ের লেখক,কবি,সাহিত্যিক,সাংবাদিক,সাংস্কৃতিককর্মীগণও উপস্থিত থাকবেন বলে আশা করছে মেলা কর্তৃপক্ষ।

এছাড়াও বইমেলা প্রাঙ্গণে মেলা শুরু হওয়ার পরদিন অর্থাৎ ৫মার্চ অনুষ্ঠিত হবে মনোজ্ঞ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতা।

মেলাটি সম্পূর্ণ মিডিয়া কভারেজ করবে অনলাইন ভিত্তিক জনপ্রিয় সংবাদমাধ্যম ইত্তেফাক টাইমস টোয়েন্টিফোর ডটকম ও ময়মনসিংহ লাইভ ডটকম।

Share this post

scroll to top