ময়মনসিংহে শিশু শ্রম নিরসনে বিশাল র‌্যালি ও পথসভা অনুষ্ঠিত

‘শিশুশ্রম পরিহার করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি। সামাজিক সুরক্ষা ও কল্যাণ নিশ্চিত করি, শিশু শ্রম বন্ধ করি ’ এই শ্লোগানে সারা বাংলাদেশের ন্যায় ময়মনসিংহ সিটি করপোরেশনেও শিশু শ্রম নিরসনে বিশাল র‌্যালি ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ জুন) সকালে সেফ এর র্নিবাহী পরিচালক ও ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি এ.কে.এম ফখরুল আলম বাপ্পি চৌধুরীর পরিচালনায় র‌্যালিতে অংশ গ্রহণ করেন জেলা কৃষকলীগের সভাপতি মো. আব্দুর রহিম মিন্টু, ময়মনসিংহ লাইভ এর সম্পাদক মো. আব্দুল কাইয়ুম, প্রকল্প সুপারভাইজার শেখ আরাফাত হোসেন ও রাবেয়া আক্তার, প্রকল্প বাস্তবায়নে চুক্তিবদ্ধ বিভিন্ন সংগঠনের নির্বাহী পরিচালক, সুপারভাইজার, শিক্ষক, প্রশিক্ষনার্থী ও সাংবাদিক প্রমুখ।

উল্লেখ্য, ১লা জানুয়ারী-২০২২ হতে এক লক্ষ ঝুঁকিপূর্ণ শিশু শ্রমিক নিয়ে দুইশত ছিয়াশি কোটি টাকা বরাদ্দে বাংলাদেশে ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত শিশুশ্রম নিরসন (৪র্থ পর্যায়) প্রকল্প বাস্তবায়নের জন্য ১১২টি সংগঠনের সাথে চুক্তিবদ্ধ হয়ে ৩০ নভেম্বর-২০২২ পর্যন্ত অত্যন্ত সফলতার সাথে প্রকল্পটি বাস্তবায়ন করেন শ্রম ও কর্ম সংস্থান মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ মনোয়ার হোসেন।

Share this post

scroll to top