ময়মনসিংহে বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভবনা

ময়মনসিংহের দু-এক জায়গায় আগামী ২৪ ঘন্টা অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সাথে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এছাড়া দেশের বিভিন্ন স্থানে চলমান ঝড়-বৃষ্টি অব্যাহত থাকতে পারে এমনকি দিন ও রাতের তাপমাত্রা বাড়বে না বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় ঢাকা ও টাঙ্গাইল অঞ্চলসহ কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া জেলার দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সাথে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তিনি আরো বলেন, রাজশাহী ও পাবনা অঞ্চলের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এদিকে বৃষ্টি না থাকলেও গত কয়েকদিনের মতো ঢাকার আকাশে মেঘ রয়েছে। মাঝে মাঝেই বয়ে যাচ্ছে দমকা বাতাস। বাতাস বন্ধ হলে গরমে হাঁসফাঁস শুরু হচ্ছে। অন্যান্য বছর এ সময়ে ঢাকায় বৃষ্টি হয়, এবার বৃষ্টি না থাকায় বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে গেছে। তাই পারিপার্শ্বিক অবস্থা মিলে ঢাকা, রাজশাহীসহ বিভিন্ন এলাকায় বেশি গরম অনুভূত হচ্ছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

Share this post

scroll to top