মদনপুরের শাহ্ সুলতানের মাজার শরীফে ওরস শুরু হয়েছে

মদন মাজারনেত্রকোনা সদর উপজেলার মদনপুরে শাহ্ সুলতান কমর উদ্দিন রুমীর (রাহঃ) মাজারে চার দিনব্যাপী বার্ষিক ওরস  শনিবার থেকে শুরু হয়েছে। এরই মধ্যে দেশের বিভিন্ন এলাকা থেকে ভক্ত আশেকানরা আসতে শুরু করেছে। বাংলার সকল স্তরের মানুষের কাছে হজরত শাহ্ সুলতান কমর উদ্দিন রুমি (রাহঃ) তাপস শ্রেষ্ঠ, সময় বিশারদ, দক্ষ সমাজ সেবক, ন্যায়বান ও উদার ব্যক্তিত্ব সম্পন্ন এবং বঙ্গে সর্ব প্রথম ইসলাম প্রচারকারী মিশনের নেতা হিসাবে সুপরিচিত। তাঁর মাজারে মুসলমান ছাড়াও হিন্দু, বৌদ্ধ, খৃস্টানসহ বিভিন্ন ধর্মের মুষের সমাগম ঘটে। সবাই মিলেমিশে এক সঙ্গে মাজার শরিফে এসে মনস্কামনা পূরণের লক্ষ্যে আরাধনা করে। যুগযুগ ধরে চলে আসছে এই অবস্হা।

মাজারের খাদেম শাহ্ আলম জানান, মাজার শরীফে সকল ধর্মের মানুষ আসে। তাদের ধর্মীয়মত মাজার জিয়ারত করে থাকেন। মাজার কমিটির সাধারন সম্পাদক ডাঃ দেলোয়ার হোসেন ফারাসের সাথে কথা হলে তিনি বলেন, মাজার শরীফে বছরে একবার ফাল্গুনে চাঁদের পূর্ণিমাতে চার দিনব্যাপী ওরছ মোবারক অনুষ্ঠিত হয়। এ সময়ে সারা দেশ থেকে বিভিন্ন ধর্মীয় হাজার হাজার ভক্তবৃন্দের আগমন ঘটে।

মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদ আহম্মেদ ফকির বলেন, মদনপুর গ্রামে নয় হাজার মুসলিম ও একটি হিন্দু পরিবার বসবাস করে। কথা হয় ওই গ্রামে বসবাসরত হিন্দু নিতাই চন্দ্রের সাথে। তিনি বলেন, আমাদের ধর্মীয় অনুষ্ঠানে সকল মানুষ সহযোগিতা করে। আমরাও তাদের বিভিন্ন অনুষ্ঠানাধীনে যাই।

শাহ্ সুলতান কমর উদ্দিন রুমী (রাঃ) পরিচালনা কমিটির সভাপতি জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, বার্ষিক ওরস পালনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মাজার শরীফে আইন শৃংঙ্খলা পরিস্থিতি রক্ষায় পর্যাপ্ত পরিমান পুলিশ মোতায়েন থাকবে।

Share this post

scroll to top