ভুটানের জালে বাংলাদেশের ৮ গোল, প্রীতির হ্যাটট্রিক

প্রতিপক্ষ ভুটান। তাই প্রথম থেকেই তাদের বিপক্ষে জয়ের আশা ছিল বাংলাদেশের। সে কাঙ্ক্ষিত জয়ই এসেছে বড় ব্যবধানে। বদলী হিসেবে নামা সুরভী আকন্দ প্রীতির হ্যাটট্রিকে ৮-০ গোলের ব্যবধানে বড় জয় পেয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৫ মহিলা সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত এই জয় পায় ক্ষুদে টায়গ্রেসরা। ফলে দারুণভাবে টুর্নামেন্ট শুরু করল গোলাম রাব্বানী ছোটনের দল।

বাংলাদেশ অধিনায়ক রুমা আক্তার আগের দিন সংবাদ সম্মেলনে বলেছিলেন, গত সিনিয়র সাফে ভুটানের বিপক্ষে সাবিনা আপুদের ৮ গোলে জয় তাদের প্রেরণা। মঙ্গলবার সেই ৮ গোলই দিয়েছে বাংলাদেশের নতুন প্রজন্মের মেয়েরা।

ম্যাচের ৭ মিনিটে উমেলার গোল দিয়ে শুরু। নুসরাত জান্নাত মিতুর পাস থেকে আগুয়ান গোলরক্ষককে বাম পায়ের শটে পরাস্ত করেন তিনি। এই উমেলা ৭৫ মিনিটে করেন নিজের দ্বিতীয় গোল। বিরতির পর থুইনু মারমার বদলে নামা প্রীতি ৬৮ ও ৭৩ মিনিটে জোড়া গোল করার পর ইনজুরি টাইমে পুজা দাশের পাসে তার হ্যাটট্রিক পূর্ণ করেন।

বাংলাদেশের পক্ষে অপর গোলগুলো করেন ২১ মিনিটে থুইনু মারমা, ২৮ মিনিটে দূর পাল্লার শটে জয়নব বিবি রিতা এবং ৫০ মিনিটে কানন রানী বাহাদুর।

ম্যাচ শেষে বাংলাদেশ কোচ গোলাম রাব্বানী ছোটন বলেন, মেয়েরা প্রথম দিকে একটু নার্ভাস ছিল। পরে তারা গুছিয়ে নিয়েছে। দলের খেলায় আমি খুশী। তবে ভাবিনি এরা ৮ গোল দেবে।’

ভুটানের কোচ এনগানাং জানান, আমাদের মেয়েরা পরিকল্পনা অনুযায়ী খেলতে পারেনি। তবে পরের ম্যাচে ঘুরে দাঁড়াবো।

৫ নভেম্বর লাল-সবুজ মেয়েদের পরের ম্যাচ নেপালের বিপক্ষে। আগামীকাল আসরের দ্বিতীয় ম্যাচে ভুটানের ম্যাচ নেপালের সাথে।

Share this post

scroll to top