ভায়াগ্রার বিকল্প ভয়ঙ্কর মাকড়সা!

বিশ্বজুড়ে ব্যাপকভাবে ব্যবসা চালিয়ে যাচ্ছে ভায়াগ্রা। পুরুষত্ব সংক্রান্ত সমস্যা অথবা এ ধরনের সমস্যার সন্দেহে বিশ্বের লাখো পুরুষ শরণাপন্ন হন এ ওষুধটির।

কারণ হিসেবে বিশেষজ্ঞরা বলেন, পুরুষত্ব সংক্রান্ত সমস্যা রয়েছে এই মুহূর্তে সারা বিশ্বেই। ইরেক্টাইল ডিসফাংশন বা ইডি নিয়ে সমস্যায় আছেন অসংখ্য পুরুষ। এ সমস্যার কারণে সম্পর্ক ভেঙে যাচ্ছে হাজারো পরিবারের। এ পরিস্থিতিতে ভায়াগ্রার মতো ওষুধের চাহিদা বাড়াটাই স্বাভাবিক। কিন্তু ভায়াগ্রা ইচ্ছে করলেই সেবন করা যায় না। এক্ষেত্রে কিছুটা সীমাবদ্ধতা রয়েছে। এর বেশ কিছু পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। অনেকের ক্ষেত্রে এটি সেভাবে কাজও করে না। আবার সকলের ক্ষেত্রে ভায়াগ্রা প্রেসক্রাইবও করা যায় না।

এ অবস্থায় এক বিজ্ঞানী দল ইডি-র উন্নততর চিকিৎসা খুঁজে পেয়েছেন। তারা বলছেন, বিশ্বের অন্যতম বিষাক্ত মাকড়সার বিষেই রয়েছে ইডি-র সমস্যার সমাধান।

ব্রাজিলের ফেডারেল ইউনিভার্সিটি অব মাইনাস জেরাইসের একদল বিজ্ঞানী ‘বানানা স্পাইডার’ নামের এই মাকড়সার বিষ থেকে এর প্রকার জেল তৈরি করেছেন, যা ইডি সমস্যায় আক্রান্ত ইঁদুরের ওপর প্রয়োগ করে দ্রুত ও বেশ ভালো ফল পাওয়া গেছে। এতে ইঁদুরদেরও কোনো ক্ষতি হচ্ছে না। ফলে বিজ্ঞানীরা বলছেন, এ জেল মানুষের ওপর প্রয়োগ করলে ভায়াগ্রার চেয়ে ভালো ফল দিবে।

বিজ্ঞানীরা তাদের গবেষণাপত্রটি ‘জার্নাল অব সেক্সুয়াল মেডিসিন’-এ প্রকাশ করেছেন। সেখানে তারা জানিয়েছেন, এ জেল ভায়াগ্রার চাইতে বেশি কার্যকর। এতে এখনো পর্যন্ত কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি।

সূত্র : এবেলা

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top